শৃঙ্খলাহীন হয়ে পড়েছে ডাক্তারি পেশা ॥ এমপি মজিদ খান

স্টাফ রিপোর্টার ॥ প্রায় ১২ কোটি টাকা ব্যয়ে বানিয়াচঙ্গের ৩১ শয্যার হাসপাতাল ৫০ শয্যায় উন্নীত করা হয়েছে। মঙ্গলবার বিকালে বানিয়াচং ৫০ শয্যার হাসপাতাল উদ্বোধন করেন হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের সংসদ সদস্য ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আব্দুল মজিদ খান। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন গ্রামীণ জনগোষ্ঠীসহ সবার স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণের লক্ষ্যে ৩১ শয্যার বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যার হাসপাতালে উন্নীত করা হয়েছে। স্বাস্থ্য খাতে অগ্রগতির নতুন দিগন্তে বানিয়াচং। এই উন্নয়নের সব কৃতিত্ব বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার। চিকিৎসাসেবাকে সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যেই তিনি আন্তরিকভাবে কাজ করছেন। অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি দেশের স্বাস্থ্যসেবার মান বৃদ্ধিতে দক্ষ জনবল তৈরির জন্যও তিনি কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন কারণ তিনি বেঁচে থাকলে দেশের মানুষসহ বানিয়াচং ও আজমিরীগঞ্জের মানুষ সুখে থাকবে, ভালো থাকবে।
তিনি আরও বলেন চিকিৎসা একটি মহান পেশা। যে পেশা মানবসেবায় কাজ করে যাচ্ছে। রোগমুক্তির জন্য অর্জিত মেধা দিয়ে চিকিৎসা করে মানুষকে সুস্থ করার আপ্রাণ চেষ্টা করেন মহান পেশায় নিয়োজিত ডাক্তাররা। কিন্তু গুটিকয়েক ডাক্তারের কারণে ডাক্তারি পেশাটা মানবজাতির কাছে বিতর্কের বিষয় হয়ে উঠেছে। অর্থের লোভে মানব সেবাদানকারীরা বিক্রি হয়ে যাচ্ছেন। মানবতাকে কোরবানি দিয়ে অর্থ রোজগারে ঝাঁপিয়ে পড়েছেন। ভূয়া ডাক্তার সেজে ডাক্তারি করার মতো অন্যায় কাজও চলছে অহরহ। ডাক্তারের অসাবধানতার কারণে রোগীর মৃত্যুর ঘটনাও ঘটছে অনেক। শৃঙ্খলাহীন হয়ে পড়েছে ডাক্তারি পেশা। তাঁদের শৃঙ্খলায় নিয়ে আসতেই হবে। মানবতা প্রতিষ্ঠিত করতে হবে মহান পেশায় নিয়োজিত এই ডাক্তারদের মধ্যে। প্রত্যন্ত অঞ্চল থেকে আসা রোগীরা যেন সঠিক স্বাস্থ্যসেবা পায় সে লক্ষ্যে কাজ করার পাশাপাশি দায়িত্ব ও নিষ্ঠার সাথে মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে হবে। তাহলেই জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো সম্ভব হবে।
ইউএইচও ডা. আবুল হাদী মোঃ শাহ্ পরানের সভাপতিত্বে ও ডা. রিফায়েত হোসেনের সঞ্চলনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, সিলেট বিভাগের স্বাস্থ্য পরিচালক ডাঃ দেবপদ রায়, হবিগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ উল্ল্যা, সিভিল সার্জন ডাঃ এ কে এম মোস্তাফিজুর রহমান, বানিয়াচঙ্গ উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুন খন্দকার, ভাইস চেয়ারম্যান ফারুক আমীন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, ওসি রাশেদ মোবারক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আমীর হোসেন মাস্টার, ভারপ্রাপ্ত সম্পাদক তজম্মুল হক চৌধুরী, মন্দরী ইউপি চেয়ারম্যান শেখ শামছুল হক, ৪নং দক্ষিণ পশ্চিম ইউপি চেয়ারম্যান রেখাছ মিয়া, খাগাউড়া ইউপি চেয়ারম্যান শাহ শওকত আরেফিন সেলিম, বড়ইউড়ি ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান, সুজাতপুর ইউপি চেয়ারম্যান আব্দুল কদ্দূছ শামীম, পৈলারকান্দি ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান খান, কাগপাশা ইউপি চেয়ারম্যান এরশাদ আলী, ৩নং দক্ষিণ-পূর্ব ইউপি চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান, আইডিয়াল কলেজের অধ্যক্ষ স্বপন কুমার দাশ প্রমুখ।