বানিয়াচংয়ে আন্ত:স্কুল বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়

স্টাফ রিপোর্টার, বানিয়াচং থেকে ॥ এমপি অ্যাডভোকেট আব্দুল মজিদ খান বলেছেন, একজন শিক্ষকই পারেন শিক্ষার্থীর সুপ্ত প্রতিভাকে জাগ্রত করে জাতির উন্নয়নে নিযুক্ত করতে। ছাত্রছাত্রীর চিন্তা-চেতনা ও মনুষ্যত্বের বিকাশ ঘটাতে অগ্রণী ভূমিকা পালন করেন শিক্ষকেরা। সন্তানের কাছে তার পিতা-মাতা যেমন আদর্শ ও অনুকরণীয় দৃষ্টান্ত তেমনি একজন শিক্ষকও তার ব্যক্তিত্ব, আদর্শ, কর্মের গুণে শিক্ষার্থীর কাছে আদর্শ ও অনুকরণীয়। বিতর্ক, উপস্থিত বক্তৃতাসহ নানা ধরনের প্রতিযোগিতামূলক অনুষ্ঠান শিক্ষার্থীদের মেধা ও মননশীলতা বিকাশে গুরত্বপূর্ণ ভূমিকা রাখে। চমৎকার বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করায় উদ্যোক্ততা সি.এ মুশতাক আহমেদকে ধন্যবাদ জানান তিনি। কোনো শিক্ষাপ্রতিষ্ঠান বা সংস্থা যদি এই রকম শিক্ষা সহায়ক অনুষ্ঠান আয়োজন করে এক লাখ টাকা অনুদান দেয়ার ঘোষণা দেন।
শনিবার সকালে বানিয়াচং আদর্শ উচ্চ বিদ্যালয়ে বিতর্ক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বানিয়াচং এডুকেশন নেটওয়ার্কের সহযোগিতায় সি.এ মুশতাক আহমেদের উদ্যোগে বানিয়াচং আন্ত:স্কুল বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। রানার্স আপ হয় আদর্শ উচ্চ বিদ্যালয়। বিতর্কের বিষয় ছিলো-‘‘মেধা গঠনে পরিবারের ভূমিকাই মুখ্য’’। চ্যাম্পিয়ন দল পুরস্কার পেয়েছে ৫ হাজার ও রানার্স আপ ৩ হাজার টাকার চেক এবং ক্রেস্ট ও সনদপত্র। প্রতিযোগিতার প্রথম পর্বে সভাপতিত্ব করেন আদর্শ স্কুলের প্রধান শিক্ষক পারভীন খানম। মডারেটর ছিলেন অধ্যক্ষ স্বপন কুমার দাশ, সাংবাদিক তোফায়েল রেজা সোহেল ও লেকচারার মাহমুদ মিয়া।
পরে মুশতাক আহমেদের সভাপতিত্বে (সি.এ) ও সাংবাদিক আজহার উদ্দিন শিমুলের সঞ্চালনায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী। এসময় বক্তব্য রাখেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি বিপুল ভূষণ রায়, অধ্যক্ষ স্বপন কুমার দাশ, ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন, প্রধান শিক্ষক পারভীন আক্তার খানম, ব্যাংক কর্মকর্তা (অবসর) প্রফুল্ল বৈষ্ণব প্রমূখ।