সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেন, শিক্ষা অর্জনের পাশাপাশি শিক্ষার্থীদেরকে খেলাধুলায় পারদর্শী হতে হবে। খেলাধুলা শিক্ষা বহির্ভূত নয়; বরং শিক্ষার একটি অংশ। সুস্থ মন ও দেহ গঠনে খেলাধুলার বিকল্প নেই। শারীরিক সুস্থতা মানসিক সুস্থতার পূর্বশর্ত। আর মানসিকভাবে সুস্থ থাকলে ইতিবাচক মনোভাব গড়ে ওঠে। ইতিবাচক মনোভাবের ব্যক্তিরা তার নিজের ও দেশের অগ্রগতিতে ভূমিকা রাখতে পারেন। ১৫ ফেব্রুয়ারি বিকেলে সিলেট নগরীর দক্ষিণ সুরমার গ্রীণ জেমস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
গ্রীণ জেমস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান ডা. মোঃ আলমাহির ফেরদৌসের সভাপতিত্বে ও প্রিন্সিপাল মোঃ জাহিদুল ইসলামের পরিচালনায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্কুল এন্ড কলেজের প্রধান উপদেষ্টা কামাল উদ্দিন, নির্বাহী পরিচালক মোঃ আব্দুল আউয়াল, পরিচালক সিরাজ উদ্দিন চৌধুরী ও খয়ের আহমদ, সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর মাজহারুল ইসলাম শাকিল, মোঃ শহীদুল ইসলাম রনি প্রমূখ। অনুষ্ঠানে স্কুল এন্ড কলেজের কো-অর্ডিনেটর সুলতানা আক্তারসহ অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে সকাল ৯ টায় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক কলেজ ক্যাম্পাসে পৌঁছলে অধ্যক্ষসহ শিক্ষকবৃন্দ তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান। স্কাউটের একটি সুসজ্জিত দল ভাইস চ্যান্সেলরকে পতাকা মঞ্চে নিয়ে যান। পরে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে প্রধান অতিথি, চেয়ারম্যান ও নির্বাহী সদস্য যথাক্রমে জাতীয় পতাকা, কলেজের পতাকা ও অলিম্পিক পতাকা উত্তোলন করেন। ক্রীড়াবিদদের মার্চ পাস্ট ও সালাম গ্রহণের পর প্রধান অতিথি বেলুন ও কবুতর উড়িয়ে দেন। পরে অলিম্পিক মশালে আগুন জ্বালিয়ে প্রধান অতিথি ক্রীড়া অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।