প্রতারকচক্র শিবপাশা বাজারে জাল নোট দিয়ে কেনাকাটা করে এক পর্যায়ে ধরা পড়ে

৪০ হাজার ২০০ টাকার জাল নোট সহ আটকের পর তাদের গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে স্থানীয় জনতা।

এস কে কাওছার আহমেদ, আজমিরীগঞ্জ থেকে ॥ আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা ইউনিয়নের সবুজগঞ্জ বাজারে দুইজনকে জাল নোট সহ আটক করেছে জনতা। বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুর ১ টার দিকে তাদেরকে আটক করা হয়। জনতার হাতে আটককৃত দুই ব্যক্তির কাছ থেকে ৪০ হাজার ২০০ টাকার জাল নোট উদ্ধার করা হয়েছে।
আটককৃতরা হলো, কিশোরগঞ্জ উপজেলার যশোদল ইউনিয়নের ভাটপাড়া গ্রামের মৃত সামছুল হকের পুত্র মো. মোস্তফা মিয়া (৪০) এবং একই এলাকার আব্দুল হান্নানের পুত্র ইমফান আরাফাত (২৮)।
স্থানীয়রা জানান, দুপুর ১টার দিকে মোস্তফা মিয়া ও ইমফান আরাফাত শিবপাশা বাজারে বেশ কয়েকটি দোকান থেকে জিনিসপত্র কেনাকাটা করেন। মোটর সাইকেলে তেল ঢোকানোর জন্য মেসার্স আল বারাকা মেশিনারীজে যান। পরে দোকানের ব্যবসায়ী মোজাফফর মিয়ার হাতে এক লিটার অকটেন কিনে ১ হাজার টাকা জাল নোট দেন মোস্তফা নামের ব্যক্তি। জাল নোটটি হাতে নিয়ে মোজাফফর মিয়া কয়েকবার চেক করেন। পরে নোটি জাল বুঝতে পেরে মোজাফফর মিয়া নোটটি বদল করে দিতে বলেন। মোস্তফা আরেকটি নোট আনতে দোকানের বাইরে গেলে সন্দেহ জাগে ব্যবসায়ীর। মোস্তফার সাথে বের হন ব্যবসায়ী মোজাফফর মিয়াও। মোস্তফার সাথে থাকা ইমফানের কাছে যাওয়ার পর মোজাফফর মিয়াকে দেখে ভয়ে রাস্তার পাশে একটি ব্যাগ থেকে একটি জাল টাকার বান্ডিল ছুড়ে ফেলে দেয়। তখন বিষয়টি স্থানীয়দের নজরে আসলে টাকার বান্ডিলটি উঠিয়ে দেখেন সব টাকাই জাল। সাথে সাথে বাজারের জনতা ধাওয়া করে দুজনকে আটক করে গণধোলাই দিয়ে বিষয়টি বাজার কমিটিকে অবগত করেন। বাজার কমিটির সিদ্ধান্ত মোতাবেক তাদেরকে পুলিশের হাতে তুলে দেয়া হয়।
শিবপাশা সবুজগঞ্জ বাজার কমিটির সদ্য সাবেক সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন জানান, অকটেন তেল কেনার সময় তাদের জাল টাকা সহ আটক করেন বাজারে উপস্থিত লোকজন। বিষয়টি জানার পর আমি পুলিশকে অবগত করলে পুলিশ এসে তাদের কাছ থেকে ৪০টি হাজার টাকার এবং ১টি দুইশো টাকার জাল নোট উদ্ধার করে।
আজমিরীগঞ্জ থানার ওসি মো. ডালিম আহমেদ বলেন, এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।