স্বপন বণিক ॥ আজমিরীগঞ্জের দুই ইউনিয়নে ১২ ঘন্টার ব্যবধানে স্কুলছাত্রসহ ২ জন আত্মহত্যা করেছে। নিহতদের লাশ আজমিরীগঞ্জ থানা পুলিশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালে প্রেরণ করে। নিহতরা হলেন- ২নং বদলপুর ইউনিয়নের হরিপুর গ্রামের হরিভক্ত দাস (৬০) ও আজমিরীগঞ্জ পৌরসভার ৯নং ওয়ার্ডের জগতপুর গ্রামের ধীরেন্দ্র সূত্রধরের ছেলে আজমিরীগঞ্জ এবিসি সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্র উদয় সূত্রধর (১৪)।
সূত্র জানায়, হরিপুর গ্রামে হরিভক্ত দাসের অভাব অনটনের মধ্যে সংসার চলছিল। বুুধবার রাত আনুমানিক ১টায় তার পরিবারের লোকজন ঘরের তীরের মধ্যে তার ঝুলন্ত লাশ দেখতে পায়। পরে আজমিরীগঞ্জ থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তার লাশ উদ্ধার করে হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতাল মর্গে প্রেরণ করে। স্থানীয় লোকজন ধারণা করছেন অভাবের কষ্টে হরিভক্ত দাস আত্মহত্যা করেছেন। প্রয়াত হরিভক্ত দাস ২ ছেলে ও ২ মেয়ের পিতা।
অপরদিকে বৃহস্পতিবার বেলা ২টার দিকে আজমিরীগঞ্জ পৌরসভার ৯নং ওয়ার্ডের জগতপুর গ্রামের ধীরেন্দ্র সূত্রধরের ছোট ছেলে সপ্তম শ্রেণীর ছাত্র উদয় সূত্রধর (১৪) পিতার বকুনী খেয়ে অভিমান করে বসতঘরের টিনের দু’চালায় গলায় রশি দিয়ে আত্মহত্যার চেষ্টা করে। পরিবারের লোকজন তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তার অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য হবিগঞ্জ আধুনিক হাসপাতালে হাসপাতালে রেফার করেন। হাসপাতালে নেয়ার পর কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।