পরিবারের লোকজন বললেন হাবিবুর রহমান দীর্ঘদিন ধরে শহরের বাইরে কোথাও যাননি ॥ তাই ধারণা করা হচ্ছে হবিগঞ্জ শহরের কোন এলাকায় তাকে এডিস মশা কামড় দিয়েছে

মোঃ টিপু মিয়া ॥ হবিগঞ্জ পৌরসভার ৭নং ওয়ার্ড যুবলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান (২৬) ডেঙ্গুজ¦রে আক্রান্ত হয়েছেন। গত ৩দিন ধরে তিনি হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তিনি শহরের রাজনগর এলাকার মরহুম লাল মাহমুদের পুত্র।
হাসপাতালে চিকিৎসাধিন হাবিবুর রহমানের পারিবারিক সূত্র জানায়, তিন দিন পূর্বে হঠাৎ তার শরীরে জ¦র আসে। সাথে সাথে তিনি ডাক্তারের শরণাপন্ন হন। প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করার পর তার ডেঙ্গু পজেটিভ ধরা পড়ে। বিষয়টি নিশ্চিত হওয়ার পর প্রয়োজনীয় চিকিৎসা নিতে তিনি রাজনগর এলাকার ডাক্তার শহীদুল ইসলামের কাছে যান। ডাক্তার শহীদুল ইসলাম নিশ্চিত করেন তার ডেঙ্গু পজেটিভ। এরপর তিনি চাঁদের হাসি হাসপাতালে চিকিৎসা নেন। বর্তমানে তিনি হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। হাবিবুর রহমানের পারিবারিক সূত্র আরো জানায়, ইতোপূর্বে হাবিবুর রহমান হবিগঞ্জ শহরের বাইরে কোথাও যাননি। তাদের ধারণা হবিগঞ্জেই তিনি ডেঙ্গু ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ পরিস্থিতিতে ধারণা করা হচ্ছে হবিগঞ্জ শহরে ডেঙ্গু জ¦রের ভাইরাস বহনকারী এডিস মশা আছে।
অপরদিকে গত ৫দিন ধরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হবিগঞ্জ হাসপাতালে চিকিৎসা নিচ্ছে কনিকা (১৩) নামে বানিয়াচঙ্গের এক স্কুলছাত্রী। সে বানিয়াচং উপজেলা সদরের বড় বাজারের আইয়ুবুর রহমানের কন্যা ও বড় বাজার আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্রী। কনিকার পারিবারিক সূত্র জানায়, গত ৫দিন পূর্বে সে ডেঙ্গু জ¦রে আক্রান্ত হলে তাকে বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। উন্নত চিকিৎসার জন্য সেখান থেকে তাকে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এছাড়া বানিয়াচং উপজেলার শাহাপুর গ্রামের তাজুল ইসলামের পুত্র আজিজুল ইসলাম ডেঙ্গু আক্রান্ত হয়ে সদর হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনি এক মাস আগে ঢাকায় ছিলেন বলে জানা গেছে।