নুর উদ্দিন সুমন ॥ হবিগঞ্জ জেলার চুনারুঘাট পৌর শহর যানজট মুক্ত রাখতে উপজেলা প্রশাসন ও চুনারুঘাট পৌরসভা যৌথ অভিযান পরিচালনা করেছে। অভিযানে শহরের প্রধান সড়কটি যানজটমুক্ত হয়। এ নিয়ে পথচারীদের মাঝে স্বস্তি দেখা দিয়েছে। তারা অভিযানের প্রতি সন্তোষ প্রকাশ করেছেন।
সূত্র জানায়, রবিবার সকাল থেকে বিকেল পর্যন্ত পরিচালিত অভিযানকালে শহরের প্রধান সড়কের উপর বসানো অবৈধ দোকানপাট, বিভিন্ন যানবাহনের স্ট্যান্ড ও স্থাপনা উচ্ছেদ করা হয়।
এ সময় পৌর মেয়র নাজিম উদ্দিন সামছু, সহকারী কমিশনার ভূমি স ম আজহারুল ইসলাম ও পৌর কাউন্সিলরসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পৌরসভা সূত্র জানায়, পৌর এলাকার উত্তর বাজার থেকে দক্ষিণ বাজার সড়কের উপর দুই পাশে বিভিন্ন পণ্যসামগ্রী নিয়ে দোকান বসান ব্যবসায়ীরা। তারমধ্যে আবার এ সড়কের দুই পাশে সিএনজিচালিত অটোরিকশার অবৈধ স্ট্যান্ড গড়ে তোলা হয়। এতে শহরের মধ্যে যানজটের সৃষ্টি হচ্ছিল। এ অবস্থায় সম্প্রতি পৌরসভার উদ্যোগে এক সভা আহবান করা হয়। এ সভায় উপজেলা প্রশাসন, থানা পুলিশ, ব্যবসায়ী সমিতি, সিএনজিচালিত অটোরিকশা চালক সমিতি, সিএনজি মালিক সমিতি অংশ নেয়।
সভায় শহরকে যানজটমুক্ত করতে সড়কের উপর বসা দোকানপাট ও অবৈধ স্ট্যান্ড সরানোর সিদ্ধান্ত নেয়া হয়। ওই সিদ্ধান্ত অনুযায়ী রবিবার দিনভর অভিযান পরিচালনা করা হয়।
পৌর মেয়র নাজিম উদ্দিন সামছু বলেন, পৌরবাসীসহ উপজেলাবাসীর স্বার্থে যানজট নিরসনে যৌথ অভিযান চালানো হয়েছে। অভিযান অব্যাহত থাকবে। এ ব্যাপারে কাউকে ছাড় দেওয়া হবে না।