স্টাফ রিপোর্টার ॥ বিএনপি নেতাকর্মীদের ছোঁড়া ঢিলের আঘাতে বাম চোখে মারাত্মক আঘাতপ্রাপ্ত হবিগঞ্জ সদর থানার ওসি অজয় চন্দ্র দেবকে ভারত পাঠানো হয়েছে। শুক্রবার সকালে উন্নত চিকিৎসার জন্য তাকে ভারতের চেন্নাইয়ে শংকর নেত্রালয়ে পাঠানো হয়েছে।
গত ২২ আগস্ট সকালে রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন অজয় চন্দ্র দেবকে দেখতে যান আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, বিপিএম (বার), পিপিএম। আইজিপি কর্তব্যরত চিকিৎসকদের সঙ্গে কথা বলেন এবং তার চিকিৎসার খোঁজখবর নেন। আইজিপি অজয় চন্দ্র দেবের উন্নত চিকিৎসার জন্য বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত থাকবে বলে আশ্বাস দেন।
আইজিপির ব্যক্তিগত উদ্যোগ, সার্বিক নির্দেশনা এবং তত্ত্বাবধানে অজয় চন্দ্র দেবকে উন্নত চিকিৎসার জন্য ভারত পাঠানো হয়েছে।
প্রসঙ্গত, গত ১৯ আগস্ট হবিগঞ্জে বিএনপির পদযাত্রা কর্মসূচি চলাকালে পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে বিএনপি নেতাকর্মীদের ছোঁড়া ঢিলের আঘাতে সদর থানিার ওসি অজয় চন্দ্র দেব চোখে আঘাতপ্রাপ্ত হন। তাকে তাৎক্ষণিক হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর শেরেবাংলা নগর জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করা হয়। তার চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করা হয়। মেডিকেল বোর্ড তাকে উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাইয়ে শংকর নেত্রালয়ে পাঠানোর পরামর্শ দেয়।