সংবাদ সম্মেলনে অভিযোগ
স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জে শ্রমিক নেতা জয়নাল আবেদীনের বসবাড়ি দখলের চেষ্টা করছে একটি কুচক্রি মহল। শুধু তাই নয়, তাকে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করা হচ্ছে। এর প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন শ্রমিক নেতা জয়নাল আবেদীন। শুক্রবার রাত ৮টায় শায়েস্তাগঞ্জ অনলাইন প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপজেলার সাবাসপুর গ্রামের মৃত আব্দুস সামাদের পুত্র ট্রাক ট্যাংক ও লরী শ্রমিক ইউনিয়নের আঞ্চলিক শাখার সভাপতি জয়নাল আবেদীন লিখিত বক্তব্য রাখেন।
লিখিত বক্তব্যে তিনি বলেন, ৮ মাস পূর্বে একই গ্রামের আব্দুল মোমিন ও শাফিয়া আক্তার প্রিয়ার কাছ থেকে সোয়া ৮ শতক জায়গা ক্রয় করেন তিনি। ক্রয়কৃত ভূমির মৌজা বিরামচর, খতিয়ান নং- ৫৮৫, এসএ দাগ নং- ৩১৪। ওই ভূমি তিনি এখন পর্যন্ত ভোগ দখল করে বিভিন্ন গাছপালা লাগিয়েছেন। সেই সাথে ওই ভূমির এসএ, আরএস সহ নামজারি দলিল তার নামে লিপিবদ্ধ করেন। তারপরও অন্যায়ভাবে প্রতিবেশী আবু সায়েদ ওরফে সাধু মিয়া ও আবু মিয়ার পুত্র মর্তুজ আলীসহ কতিপয় লোকজনের কুদৃষ্টি পড়ে ওই ভূমির উপর। তারা কোনভাবেই জায়গা দখল করতে না পেরে একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানীর চেষ্টা চালাচ্ছে। শুধু তাই নয়, তার দখলীয় জায়গার চারাগাছ ও বিভিন্ন প্রজাতির গাছ উপড়ে ফেলে ক্ষতি সাধন করে। পাশাপাশি সাধু মিয়া ও মর্তুজ আলী তাকে বিভিন্নভাবে হয়রানী করে আসছে। সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
জয়নাল আবেদীন সংবাদ সম্মেলনে সাধু মিয়া, মর্তুজ আলী ও তার লোকজনের বিরুদ্ধে আনিত অভিযোগের সুষ্ঠু তদন্ত ও মিথ্যা মামলা থেকে তাকে অব্যাহতি দেয়ার আবেদন জানান। পাশাপাশি এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।