শিক্ষার্থীদের নিজের মেধাকে সঠিকভাবে প্রকাশ করার কৌশল জানতে হবে
-ভিসি প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক
মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেছেন, শিক্ষার্থীদের নিজ ও নিজের মেধাকে সঠিকভাবে প্রকাশ করার কৌশল জানতে হবে। আমাদের দেশের শিক্ষার্থীরা বিশ্বের অন্য যেকোনো দেশের শিক্ষার্থীদের তুলনায় মেধাবী। তা সত্বেও আমাদের অনেক শিক্ষার্থী নিজেকে ও নিজের মেধাকে যথাযথভাবে প্রকাশ করতে না পারায় প্রতিযোগিতা থেকে ছিটকে পড়েন। অনেক শিক্ষার্থী শিক্ষার সকল স্তরে আউটস্ট্যান্ডিং ফলাফল অর্জন ও তাদের বিষয়ভিত্তিক জ্ঞান থাকলেও তা সঠিকভাবে প্রকাশ করতে না পারায় ভালো অবস্থানে যেতে পারেন না। শিক্ষার্থীদের প্রথমে নিজেকে ও নিজের মেধা সম্পর্কে জানতে হবে। আজ ১৪ আগস্ট বেলা ২ টায় প্রফেসর এম হাবিবুর রহমান হলে এমইউ স্পিকার্স ক্লাব অফ ইংলিশ (এমইউএসসিই) এর ‘স্পিকার্স হান্ট’ প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
এমইউএসসিই এর প্রেসিডেন্ট সহকারি অধ্যাপক সানজিদা চোধুরীর সভাপতিত্বে ও সুমাইয়া বেগম এবং সুমাইয়া চৌধুরীর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির ট্রেজারার ও স্কুল অব আর্টস এন্ড সোস্যাল সায়েন্সেস এর ডিন প্রফেসর ড. সুরেশ রঞ্জন বসাক। বক্তব্য রাখেন ইংরেজী বিভাগের প্রধান ড. রমা ইসলাম ও এমইউএসসিই এর ভাইস প্রেসিডেন্ট রহমা চৌধুরী।
স্পিকার্স হান্ট প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হন ৪৯তম ব্যাচের শিক্ষার্থী রিপা শীল, ১ম ও ২য় রানার আপ হন যথাক্রমে ৫২তম ব্যাচের সৈয়দা নাজিফা ও ৫৩তম ব্যাচের নাফিসা তাসনিমা।
ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বিজয়ী শিক্ষার্থী ও বিচারক হিসেবে দায়িত্বপালনকারি শিক্ষকবৃন্দের হাতে পুরস্কার তুলে দেন। প্রেস বিজ্ঞপ্তি