দুর্নীতির ছবি তুলতে গিয়ে সাংবাদিককে মারধোর
স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জের ঐতিহ্যবাহী রেলওয়ে জংশন থেকে প্রতিদিন ৬টি আন্তঃনগর ট্রেন ও ৪টি লোকাল ট্রেন বিভিন্ন জেলায় শত শত যাত্রী নিয়ে যাতায়াত করছে। আর এ সুযোগটি একটি অসাধু চক্র কাজে লাগিয়ে জংশনে আসা যাত্রীদের প্রলোভন দিয়ে বিনা টিকেটে আন্তঃনগর ট্রেনের বহনকারী এটেনডেন্টদের সাথে আঁতাত করে জিআরপি ও আরএনবি পুলিশ কনস্টেবল বাণিজ্য চলছে দীর্ঘদিন ধরে।
জানা যায়, চট্টগ্রামগামী আন্তঃনগর দিনের বেলা পাহাড়িকা এক্সপ্রেস ও রাতে উদয়ন এক্সপ্রেস এবং ঢাকাগামী আন্তঃনগর এক্সপ্রেস দিনের বেলা কালনী এক্সপ্রেস, জয়ন্তিকা এক্সপ্রেস, পারাবত এক্সপ্রেস ও রাতে উপবন এক্সপ্রেস ট্রেনের প্রতিদিন শতশত যাত্রী টিকেট না পেয়ে ফ্লাটফর্মে ছুটোছুটি করেন যাত্রীরা।
সরজমিনে দেখা যায়, জিআরপি ফাঁড়ির কনস্টেবল সাইদুল গতকাল সোমবার (১৪ আগস্ট) দুপুরে এক যাত্রীর সাথে কথা বলেন ‘টিকেট ছাড়াই চট্টগ্রামগামী পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনের সিটে বসে যাবেন। সিটে বসে গেলে একদাম জনপ্রতি ৪শ টাকা। মিনতি করে ওই চট্টগ্রামগামী দুইজন ৭শ টাকায় যাওয়ার প্রস্তাব রাখেন। এক পর্যায়ে দরকষাকষি নিয়ে বিরক্তির ছাপ উঠে জিআরপি কনস্টেবলের কাছ থেকে। তাদের কারণে স্টেশনে টিকেট পাওয়া তো দূরের কথা অনলাইনেও মিলছে না। ৭ দিন আগেই যোগাড় করে রাখেন। কোনো যাত্রী এলেই কৌশলে দ্বিগুণ দামে বিক্রি করা হচ্ছে। এমন দুর্নীতির ছবি তোলতে গিয়েই কালনী ট্রেনের পাওয়ারকারের অপারেটর মোক্তার হোসেন ও কয়েকজন জিআরপি পুলিশ সদস্য লাঞ্ছিত করে গুরুতর আহত করে শায়েস্তাগঞ্জের সাংবাদিক শাহ মোস্তফা কামালকে।