‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়’

নুর উদ্দিন সুমন ॥ চুনারুঘাটে চিরকুট লিখে সুমিত ঘোষ (২৮) নামের এক কলেজছাত্র গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। সুমিত ঘোষ আহম্মদাবাদ ইউনিয়নের আলী রাজাপুর প্রকাশিত শরীফপুর গ্রামের সতেন্দ্র ঘোষের ছেলে। সোমবার (২২ফেব্রুয়ারি) ভোরে চুনারুঘাট থানার ওসি মো: আলী আশরাফ এর নেতৃত্বে এসআই মো: আশিকুল ইসলামসহ একদল পুলিশ তার লাশ উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের মর্গে প্রেরণ করেন। এর আগে রাত ৮টায় সকলের অগোচরে শয়নকক্ষে গলায় রশি দিয়ে আত্মহত্যা করেন সুমিত। সুমিত ঘোষের মা বেনী রানী জানান, ঘটনার সময় আমি রান্নায় ব্যস্ত ছিলাম। সুমিত প্রতিদিনের ন্যায় বাহির থেকে তার রুমে প্রবেশ করে বিশ্রামে যায়। রান্না শেষে রাত ৮টার দিকে আমরা তার রুমে একটি আওয়াজ শুনতে পাই। পরে রুমের ভিতর গিয়ে দেখি ঘরের তীরে সুমিত ঝুলছে। এ অবস্থায় তাকে মৃত উদ্ধার হয়।
এদিকে, সুমিতের মৃত্যু নিয়ে এলাকায় নানা গুঞ্জন চলছে। কেউ বলছেন প্রেম সংক্রান্ত বিষয় নিয়ে, আর কেউ বলছেন চাকুরী না পেয়ে আত্মহত্যা করেছে।
চুনারুঘাট থানার ওসি মো: আলী আশরাফ জানান, নিহতের রুমে আমরা একটি চিরকুট পাই। চিরকুটে লেখা রয়েছে আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়। চিরকুট উদ্ধার করা হয়েছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে।
সুমিত ঘোষের পরিবারের বরাত দিয়ে এসআই মো: আশিকুর রহমান জানান, বেশ কিছুদিন ধরে চাকুরীর জন্য হতাশায় ভূগছিলেন সুমিত। তবে কেন আত্মহত্যা করেছেন কেউ সঠিকভাবে বলতে পারছেন না। ময়নাতদন্ত রিপোর্ট পেলে মৃত্যুর কারণ জানা যাবে।