স্টাফ রিপোর্টার ॥ বাহুবলে সম্পত্তি লিখে না দেয়ায় পিতাকে শিকল দিয়ে বেধে অমানসিক নির্যাতনের অভিযোগে ছেলেমেয়েকে আটক করেছে পুলিশ। সেই সাথে পুলিশ নির্যাতিত পিতাকে উদ্ধার করেছে। শনিবার দুপুরে উপজেলার দশকাহনিয়া গ্রামে এ ঘটনাটি ঘটে। আটককৃতরা হলো নির্যাতিত আবু মিয়ার মেয়ে ঝর্না আক্তার (২৬) ও ছেলে সোহাগ মিয়া (১৫)।
পুলিশ সূত্র জানায়, দশকাহনিয়া গ্রামের আবুল কালাম ওরফে আবু মিয়ার সন্তানেরা দীর্ঘদিন ধরে তার বাবাকে জমি-জমা তাদের নামে লিখে দেয়ার জন্য চাপ দিয়ে আসছিল। কিন্তু আবু মিয়া তাদেরকে সম্পত্তি লিখে দিতে রাজি না হওয়ায় সন্তানেরা ক্ষিপ্ত হয়ে তাদের জন্মদাতার পায়ে শিকল বেধে আটক করে রাখে। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ওসি’র নির্দেশে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নির্যাতিত পিতা আবু মিয়াকে উদ্ধার করে। এ সময় তার মেয়ে ঝর্না আক্তার ও ছেলে সোহাগ মিয়াকে আটক করে পুলিশ। গতকাল সোমবার দুপুরে আটককৃতদের আদালতে প্রেরণ করলে বিজ্ঞ বিচারক তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
বাহুবল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করে দৈনিক হবিগঞ্জের মুখকে জানান, আটকের পর আবু মিয়ার ছেলেমেয়ে দাবি করে তাদের পিতা মানসিক রোগী। তিনি জমিজমা বিক্রি করে দিচ্ছেন। এ জন্য তার জমিগুলো তাদের নামে কাগজ করে দেয়ার দাবি জানিয়ে আসছে তারা।