স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের ডিসি অফিসের প্রধান ফটকের সামন থেকে আটক আন্তঃজেলা মোটর সাইকেল চোর চক্রের দুই সদস্যকে কারাগারে প্রেরণ করা হয়েছে। ঘটনার মূল হোতা স্বপন মিয়া (২০) নামের এক চোর পালিয়ে গেছে। এ ঘটনা নিয়ে তোলপাড় শুরু হয়েছে।
প্রসঙ্গত, গত সোমবার রাত ৮টায় এসিল্যান্ড অফিসের সামনে মোটর সাইকেল রেখে কয়েকজন ছাত্র চা পান করছিল। এ সুযোগে মোটর সাইকেল চোর চক্রের কয়েকজন সদস্য মাস্টার চাবি দিয়ে মোটর সাইকেল চুরি করে নিয়ে যাবার সময় জেলা প্রশাসকের প্রধান ফটকের সামনে স্টার্ট বন্ধ হয়ে যায়। এ সময় ছাত্ররা দুই চোরকে হাতেনাতে আটক করে। তখন ওই চক্রের অন্য সদস্যরা পালিয়ে যায়। আটককৃতরা হলো সদর উপজেলার বহুলা গ্রামের বাবর আলী ওরফে নুর আলীর পুত্র রিপন ও বানিয়াচং উপজেলা সদরের নন্দিপাড়া গ্রামের নুরুল ইসলামের পুত্র সজিব আলী।
পুলিশ জানায়, দীর্ঘদিন ধরে একটি চক্র সিন্ডিকেটের মাধ্যমে হবিগঞ্জ শহর থেকে মোটর সাইকেল চুরি করে ঢাকা-ব্রাহ্মণবাড়িয়াসহ বিভিন্ন স্থানে বিক্রি করে আসছে। তাদের হাত থেকে পুলিশ, সাংবাদিক, আইনজীবীসহ কোনো পেশার মানুষের মোটর সাইকেলই রেহাই পাচ্ছে না। গত ১ মাসে হবিগঞ্জ শহর থেকে অন্তত ২০টি মোটর সাইকেল চুরি হয়েছে।
সদর থানার ওসি মোঃ মাসুক আলী জানান, তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলার প্রেক্ষিতে আটক দুইজনকে কারাগারে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় আরও যারা জড়িত তাদেরকে খোঁজে বের করতে তৎপর রয়েছে পুলিশ।