স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচংয়ে সরকারি জলমহালে ভাটি ভরাট করে ক্ষতিসাধন করার অপরাধে এক ব্যক্তির দুটি এক্সকেভেটর মেশিন জব্দ করেছে প্রশাসন। গতকাল দুপুরে বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা উপজেলার চাতল বিল সূতি নদী জলমহাল এলাকা থেকে এ দুটি এক্সকেভেটর জব্দ করে কাগাপাশা ইউপি চেয়ারম্যানের জিম্মায় রাখেন। এ ব্যাপারে গত ৭ ফেব্রুয়ারি চাতল বিলের লীজ গ্রহীতা বানিয়াচং উপজেলার যাত্রাপাশা তারাসই মৎস্যজীবী সমিতির পক্ষে লিল মিয়া অতিরিক্ত জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতেই অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন।
অভিযোগে উল্লেখ করা হয়, চাতল জলমহালটি ভূমি মন্ত্রণালয়ের নির্দেশে ৪ বছর মেয়াদী লীজ গ্রহণ করে যাত্রাপাশা তারাসই মৎস্যজীবী সমিতি। এরপর থেকে তারা জলমহালটি পরিচালনা করে আসছেন। কিন্তু সম্প্রতি বানিয়াচং উপজেলা বিএনপি নেতা লুৎফুর রহমান দুটি এক্সকেভেটর মেশিন দিয়ে মাটি তুলে জলমহাল ভরাট করে মারাত্মক ক্ষতিসাধন করছিলেন। সরকারি জলমহাল এলাকায় অবৈধভাবে মাটি ভরাট করে তারা জলমহালের ব্যাপক ক্ষতিসাধন করে। এতে লীজ গ্রহীতার বড় ধরণের ক্ষতির আশঙ্কা দেখা দেয়। এ অবস্থায় লীজ গ্রহিতা জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ প্রদান করেন। যাত্রাপাশা তারাসই মৎস্যজীবী সমিতির ম্যানেজার লিল মিয়া জানান, মাটি কাটার মাধ্যমে লুৎফুর রহমান আমাদের জলমহালের অনেক ক্ষতিসাধন করেছেন। আমরা প্রশাসনের মাধ্যমে তার কাছ থেকে ক্ষতিপূরণ দাবি করছি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদ রানা জানান, এক্সকেভেটর দিয়ে মাটি উত্তোলন করায় ২টি এক্সেভেটর মেশিন জব্দ করে কাগাপাশা ইউপি চেয়ারম্যানের জিম্মায় দেয়া হয়েছে।