সকলকে যথাশীঘ্রই সুরক্ষা অ্যাপের মাধ্যমে নিবন্ধন করে টিকা নেওয়ার আহবান
সুমন আহমেদ বিজয়/নিতেশ দেব, লাখাই থেকে ॥ লাখাইয়ে করোনার প্রথম টিকা নিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং। গতকাল রবিবার সারাদেশের ন্যায় লাখাই উপজেলায়ও করোনার টিকাদান কার্যক্রম কর্মসূচি শুরু হয়েছে। ইউএনও লুসিকান্ত হাজং করোনার প্রথম টিকা গ্রহন করে টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন।
লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকাদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন লাখাই উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মুহাম্মদ আবদুল কাদের, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ শাহজাহান সহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা, স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত চিকিৎসক ও নার্স এবং টিকাদান কেন্দ্রে দায়িত্বরত কর্মীবৃন্দ।
লাখাইয়ে প্রথম দিনে ৭৮ জন নিবন্ধন করেন এবং ৪০ জন টিকা নিয়েছেন বলে টিকাদান কেন্দ্র সূত্রে জানা যায়।
এ ব্যাপারে লাখাই উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং এর অনুভূতি জানতে চাইলে তিনি বলেন- আমরা যথাযথ নিয়ম মেনে টিকা গ্রহন করেছি। আমি টিকা নেওয়ার পর ভাল অনুভব করছি, কোন প্রকার পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়নি। তিনি সকলকে যথাশীঘ্রই সুরক্ষা অ্যাপের মাধ্যমে নিবন্ধন করে টিকা নেওয়ায় আহবান জানান।
অনুষ্ঠানে টিকা গ্রহণকারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মুহাম্মদ আবদুল কাদের জানান আমরা আজ চল্লিশ জন টিকা নিয়েছি। কারো কোন পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়নি। সকলেই ভাল আছে। তিনিও সকলকে টিকা নেওয়ার আহবান জানান।
লাখাই উপজেলায় ২টি সেন্টারে দেয়া হবে করোনা ভ্যাকসিন। টিকা নিতে আগ্রহীদের www.surokkha.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে রেজিস্ট্রেশন করার জন্য অনুরোধ করা হয়েছে।