প্রথম দিনে সারা জেলায় ৩৪২ জনের টিকা গ্রহণ

স্টাফ রিপোর্টার ॥ সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির সবার আগে নিজের শরীরে টিকা নিয়ে হবিগঞ্জ জেলায় করোনা ভাইরাসের টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেছেন। গতকাল রবিবার বেলা সাড়ে ১১টায় হবিগঞ্জ ২৫০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতালের নতুন ভবনে এমপি আবু জাহিরের শরীরে টিকা প্রয়োগ করে স্বাস্থ্য বিভাগ।
এর আগে তিনি টিকাদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন। এমপি আবু জাহির তাঁর বক্তব্যে বলেন, আমি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এখন সুস্থ। আপতত আমার শরীরে টিকা না নিলেও হত। তারপরও জেলাবাসীকে উদ্বুদ্ধ করার জন্য সবার আগে টিকা নিয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে ভাল মান-সম্মত টিকার ব্যবস্থা করেছেন। এখানে ভয়ের কিছু নেই। সকলেই করোনার ভ্যাকসিন গ্রহণ করুন, নিজে সুস্থ থাকুন, পরিবারকেও সুস্থ রাখুন।
হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে ও ডেপুটি সিভিল সার্জন ডা. মোঃ মুখলিছুর রহমান উজ্জলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বিপিএম পিপিএম, সিভিল সার্জন ডা. একেএম মোস্তাফিজুর রহমান, শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আবু সুফিয়ান, ২৫০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হেলাল উদ্দিন ও জেলা রেডক্রিসেন্টের সাধারণ সম্পাদক আতাউর রহমান সেলিম।
প্রসঙ্গত, গত বছরের ১১ এপ্রিল হবিগঞ্জে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত হয়। সংক্রমণের এ দীর্ঘ দশ মাস ধরে এমপি আবু জাহির সাধারণ মানুষের পাশে থেকেছেন। গ্রাম থেকে শহর পর্যন্ত সরকারি ও সামর্থ অনুযায়ী ব্যক্তিগত তহবিল থেকে তাদেরকে সহযোগিতা করেছেন। করোনার ভয়াবহ সংক্রমণের সময়ও তিনি ঘরে থাকেননি। সকাল-সন্ধ্যা ছুটেছেন মানুষকে সচেতন করতে। এসব কাজ করতে গিয়ে তিনিও করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।
হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলিছুর রহমান উজ্জল জানান, হবিগঞ্জ ২৫০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতালে প্রথম দিন বিকেল ৩টা পর্যন্ত টিকা প্রদান করা হয়। জেলার অন্য ৭টি উপজেলায়ও শুরু হয়েছে টিকা প্রদান কার্যক্রম। এখন পর্যন্ত প্রায় ৩ হাজার লোক রেজিস্ট্রেশন করেছেন। জেলার ২৪টি বুথে ২জন করে ৪৮জন ভ্যাকসিন প্রদানকারী দায়িত্ব পালন করেন। ২৪টি বুথে রেডক্রিসেন্টের ৪জন করে ৯৬জন স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করেছেন। তাদের সাথে চিকিৎসকরাও মনিটরিং এর দায়িত্বে ছিলেন।
গতকাল প্রথম দিনে সারা জেলায় ৩৪২ জন টিকা গ্রহণ করেন। এর মধ্যে হবিগঞ্জ সদরে ১০২ জন, আজমিরীগঞ্জ ২৫, বাহুবলে ৩৯, বানিয়াচংয়ে ৮, চুনারুঘাটে ৪০, লাখাইয়ে ৪০, মাধবপুরে ৪০ ও নবীগঞ্জে ৪৮ জন। গতকাল হবিগঞ্জ শহরে টিকা গ্রহণকারীদের মধ্যে ৩৪ জন নারীও রয়েছেন।