হবিগঞ্জে ২ হাজার ৩৫০ জনের নিবন্ধন ॥ মিডিয়াকর্মী ও প্রাইভেট চিকিৎসকরা রেজিস্ট্রেশন করতে পারেননি

মঈন উদ্দিন আহমেদ ॥ আজ রবিবার সকালে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু হবে। প্রধান অতিথি হিসেবে টিকাদান কর্মসূচির উদ্বোধন করবেন হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এবং তিনি প্রথম ব্যক্তি হিসেবে টিকা গ্রহণ করবেন। এছাড়াও একই সময়ে জেলার অন্য ৭টি উপজেলায়ও টিকাদান কার্যক্রম উদ্বোধন হবে। ইতোমধ্যে দেড় হাজারের অধিক লোক টিকা গ্রহণের জন্য রেজিস্ট্রেশন সম্পন্ন করেছেন। তবে রেজিস্ট্রেশন জটিলতার জন্য প্রাইভেট ডাক্তার এবং কোন মিডিয়াকর্মী রেজিস্ট্রেশন করতে পারেননি।
হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মোঃ মুখলিছুর রহমান উজ্জল জানান, আমরা এখন পর্যন্ত প্রায় আড়াই হাজার নিবন্ধন পেয়েছি। তবে প্রথম দিন টিকা প্রদান করা হবে ২৫০ জনকে। প্রাইভেট চিকিৎসক ও মিডিয়াকর্মীরা নিবন্ধন না করতে পারা প্রসঙ্গে তিনি বলেন, সার্ভারে মিডিয়াকর্মীদের এবং প্রাইভেট চিকিৎসকদের তালিকা ইনপুট না দেয়ায় তাদের রেজিস্ট্রেশন হচ্ছে না। বিষয়টি আমরা দ্রুত সমাধান করব।
তিনি আরও জানান, করোনা টিকা নেয়ার জন্য জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মুশফিক হুসেন চৌধুরী ও জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা নুরুল ইসলামসহ উর্ধ্বতন কর্মকর্তারা রেজিস্ট্রেশন করেছেন এবং প্রথম দিনেই তাঁরা টিকা গ্রহণ করবেন। হবিগঞ্জ জেলায় ৭২ হাজার ডোজ টিকা এসেছে। হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের পাশাপাশি জেলার আরও ৭টি উপজেলায় একটি করে ভেন্যুতে চলবে এই টিকাদান কর্মসূচি। হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের ৮টি বুথে চলবে টিকাদান। ৭টি উপজেলার একটি করে বুথে টিকা প্রদান করা হবে। সিভিল সার্জন অফিসে থাকবে আরও দুটি স্পেশাল বুথ। জেলার ২৪টি বুথে ২ জন করে ৪৮ জন ভ্যাকসিন প্রদানকারী দায়িত্ব পালন করবেন। ২৪টি বুথে রেডক্রিসেন্টের ৪ জন করে ৯৬ জন স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করবেন। ভ্যাকসিন প্রদানকারী ও স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণ শেষ হয়েছে। প্রসঙ্গত, শায়েস্তাগঞ্জকে হবিগঞ্জ সদর উপজেলার অন্তর্র্ভূক্ত রাখা হয়েছে।