সুমন আহমেদ বিজয়/নিতেশ দেব, লাখাই থেকে ॥ সারা দেশের ন্যায় লাখাই উপজেলায় ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হবে করোনার টিকা কার্যক্রম কর্মসূচি। কোভিড-১৯ এর ভ্যাকসিন প্রয়োগ ও ব্যবহার সম্পর্কে লাখাই উপজেলার সকল সাংবাদিকদের সাথে গতকাল বৃহস্পতিবার বিকেলে উপজেলা হলরুমে সংবাদ সম্মেলন করেন করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রমের উপজেলা কমিটির সভাপতি ও লাখাই উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং। তিনি ঘোষণা দেন লাখাইয়ে প্রথম ভ্যাকসিন তিনিই নিবেন।
এসময় উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং বলেন আমাদের দেশে যে করোনার টিকা এসেছে সেটি অত্যন্ত নিরাপদ। তিনি গুজবে কান না দিয়ে সবাইকে করোনার টিকা নিতে পরামর্শ দেন। তিনি আর বলেন সরকারের নীতিমালা অনুযায়ী করোনার সামনের সারির যোদ্ধাদের পরই ৫৫ বছরের অধিক বয়স্ক ব্যক্তিদের অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন দেওয়া হবে এজন্য সুরক্ষা এ্যাপের মাধ্যমে এবং স্ব স্ব ইউনিয়ন পরিষদের উদ্যোক্তাদের কাছে গিয়ে নিবন্ধন করতে হবে।
লাখাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মুহাম্মদ আবদুল কাদের জানান, ৭ ফেব্রুয়ারি থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনুষ্ঠানিকভাবে করোনা টিকা কার্যক্রম শুরু হবে।
তিনি আরও জানান টিকা প্রয়োগের জন্য স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ দেয়া হয়েছে এবং টিকা প্রয়োগের ক্ষেত্রে সরকার নির্ধারিত সব ধরনের প্রস্তুতি আমরা ইতিমধ্যে গ্রহন করেছি।
লাখাই উপজেলার ৫ হাজার ১ শত ৩০ জনকে ২টি বুথে সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ২টি টিমে বিভক্ত করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার ভ্যাকসিন দেওয়া হবে।
সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রমের সদস্য সচিব ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মুহাম্মদ আবদুল কাদের, অ্যাডভোকেট আলী নোয়াজ,আলহাজ্ব মোঃ বাহার উদ্দিন, বিলাল আহমেদ, মহসিন সাদেক, সুমন আহমেদ বিজয়, নিতেশ দেব, শাহীন মোল্লা, তৌহিদ মোল্লা প্রমুখ।