এসএম সুরুজ আলী ॥ হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিল প্রার্থী সকলেরই মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ সাদেকুল ইসলাম ৭ মেয়র প্রার্থী, কাউন্সিলর পদে ৪১ প্রার্থী ও সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর পদে ১৭ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন। মনোনয়নপত্র বৈধ ঘোষণা করার সময় মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিল প্রার্থী এবং তাদের কর্মী সমর্থকরা জেলা নির্বাচন অফিসে উপস্থিত ছিলেন। তবে বর্তমান মেয়র মিজানুর রহমান মিজান নির্বাচন অফিসে উপস্থিত ছিলেন না। এ তথ্য নিশ্চিত করেন জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ সাদেকুল ইসলাম।
মনোনয়নপত্র বৈধ ঘোষিত মেয়র প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতাউর রহমান সেলিম, বিএনপি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট এনামুল হক সেলিম, হবিগঞ্জের নাগরিক সমাজের প্রার্থী ব্যকস সভাপতি মোঃ শামছুল হুদা, স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র মিজানুর রহমান, স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা এম ইসলাম তরফদার তনু, স্বতন্ত্র প্রার্থী বশিরুল আলম কাউছার ও স্বতন্ত্র প্রার্থী গাজী মোহাম্মদ পারভেজ হাছান।
মনোনয়নপত্র বৈধ ঘোষিত কাউন্সিলর প্রার্থীরা হলেন- ১নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আবুল হাসিম, লুৎফুর রহমান দুদু, আবুল কাশেম, কুতুব উদ্দিন, ইকবাল হোসেন, বুলবুল আহমেদ রুমী ও ফরহাদ হোসেন টিটু; ২নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর জাহির উদ্দিন, সাংবাদিক সিরাজুল ইসলাম জীবন ও সোহেল আহমেদ; ৩নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর দীলিপ দাস, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আব্দুল আহাদ, শান্তনু দাস, সত্যজিৎ দাস ও পান্না কুমার শীল; ৪নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মোহাম্মদ জুনায়েদ মিয়া ও সুমন দাশ; ৫নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর গৌতম কুমার রায়, শামছুর রহমান ও কৌশিক আচার্য্য; ৬নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর শেখ নুর হোসেন, টিপু আহমেদ, শাহ মোঃ জালাল উদ্দিন জুয়েল, নূরুল আমিন, এনামুল হক ও আমজাদ হুসাইন মনি; ৭নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আব্দুল আউয়াল মজনু, হারুন অর রশিদ ও শাহ সালাউদ্দিন আহমেদ; ৮নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মোঃ আলমগীর, আলাউদ্দিন কুদ্দুছ, আশরাফ আহমেদ হারুন ও আতাউর রহমান লিটন; ৯নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর শেখ মোঃ উমেদ আলী শামীম, মোহাম্মদ আব্দুস শহীদ, সফিকুর রহমান সিতু, মোহাম্মদ মাহবুবুল হক হেলাল, মাহবুবুর রহমান, আব্দুল হক, আব্দুল জলিল ও সফিকুল ইসলাম।
মনোনয়নপত্র বৈধ ঘোষিত সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীরা হলেন- সংরক্ষিত ১নং ওয়ার্ডে পার্বতী রানী রায়, আইরিন আক্তার, শাহনাজ, মোছাঃ রোজিনা খাতুন, প্রিয়াংকা সরকার ও মোছাঃ বিউটি আক্তার; সংরক্ষিত ২নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর বেগম খালেদা জুয়েল, সালমা আক্তার চৌধুরী, নাদিরা বেগম ও সূচনা দেব; সংরক্ষিত ৭নং ওয়ার্ডে সৈয়দা জেবুন্নেছা, ফিরোজা আক্তার ঝুমুর, সুরাইয়া আক্তার খান, শিরিন আক্তার, শাহীনুর আক্তার, সৈয়দা লাভলী সুলতানা ও শেখ সুমা জামান।
জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ সাদেকুল ইসলাম জানান, হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে ইভিএমে ভোট গ্রহণ করা হবে। ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে নির্বাচন। পৌরসভার মোট ভোটার ৫০ হাজার ৯০৩ জন।