নবীগঞ্জ পৌর নির্বাচনে হামলার ঘটনায় আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি মামলা দায়ের

উত্তম কুমার পাল হিমেল, নবীগঞ্জ থেকে ॥ হবিগঞ্জের নবীগঞ্জ পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে ছুরিকাঘাতে বিএনপির কর্মীর নাড়িভূড়ি বের হওয়ার ঘটনা ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর গাড়ি ভাংচুর ও নেতাকর্মীদের উপর হামলার ঘটনার অভিযোগ এনে পাল্টাপাল্টি মামলা দায়ের করেছে আওয়ামী লীগ ও বিএনপি।
গত ২ ফেব্রুয়ারি বুধবার রাতে নবীগঞ্জ থানায় আওয়ামীলীগ মনোনীত প্রার্থী গোলাম রসুল রাহেল চৌধুরী ও তাঁর নেতাকর্মীর উপর দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা ও গাড়ি ভাংচুরের অভিযোগ এনে নবীগঞ্জ পৌরসভার নবনির্বাচিত মেয়র পৌর বিএনপি নেতা ছাবির আহমদ চৌধুরীকে প্রধান আসামী করে ১৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন ছাত্রলীগ নেতা জাহেদুল ইসলাম রুবেল।
অপরদিকে গত ৩১ জানুয়ারি বিএনপির মেয়র প্রার্থী ছাবির আহমদ চৌধুরীসহ বিএনপি নেতাকর্মীদের উপর হামলার অভিযোগ এবং বিএনপি প্রার্থীর চাচাতো ভাই শফিক মিয়া চৌধুরীকে দেশীয় অস্ত্রসহ ছুরিকাঘাত করে নাড়িভূড়ি বের করে দেয়ার অভিযোগ এনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী গোলাম রসুল রাহেল চৌধুরী ও তাঁর ২ ভাইসহ ১৩ জনের বিরুদ্ধে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন চরগাঁও গ্রামের হাদিছ মিয়া চৌধুরী। মামলাটি এফআইআর গণ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নবীগঞ্জ থানাকে নির্দেশ দেন বিজ্ঞ বিচারক।
এ ব্যাপারে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান বলেন- দুটি মামলাই তদন্ত চলছে, এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। তবে ঘটনার সাথে জড়িত আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।
উল্লেখ্য, গত ১৬ জানুয়ারি নবীগঞ্জ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের আগের দিন ১৫ জানুয়ারি রাত সাড়ে ১২টায় ৪নং ওয়ার্ডের গয়াহরি এলাকায় আওয়ামী লীগ ও বিএনপির কর্মীদের মধ্যে সংঘর্ষ বাধে। এতে আওয়ামী লীগের মেয়র প্রার্থীসহ কয়েকজন আহত হন। ধারালো অস্ত্রের আঘাতে শফিক মিয়া চৌধুরী (৩২) নামের এক বিএনপি কর্মীর নাড়িভূড়ি বের হয়ে যায়।