স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জের কদমতলী গ্রাম থেকে গরু চুরির ঘটনায় জড়িত স্বামী-স্ত্রীসহ চোর সিন্ডিকেটের ৬ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। বিভিন্ন সময়ে পৃথক অভিযান চালিয়ে পুলিশ তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলো- চুনারুঘাট উপজেলার উবাহাটা ইউনিয়নের বরমপুর গ্রামের হবিব উল্ল্যা ও স্ত্রী আনোয়ারা খাতুন, চুনারুঘাটের মহিমাউড়া গ্রামের আব্দুল মজিদের ছেলে সিরাজ মিয়া, শায়েস্তাগঞ্জের তালুগড়াই গ্রামের আতাব উল্লাহ’র ছেলে রফিকুল ইসলাম, নিশাপট গ্রামের তোতাই মিয়ার ছেলে জলফু মিয়া, অলিপুরের আব্দুল করিমের ছেলে জালাল মিয়া।
পুলিশ সূত্র জানায়, গত ১১ ডিসেম্বর দিবাগত রাত ৩টার দিকে শায়েস্তাগঞ্জ উপজেলার কদমতলী গ্রামের দেলোয়ার হোসেন দিলু’র গোয়ালঘর থেকে ৩টি গরু চুরি হয়। পরদিন সকালে বিষয়টি শায়েস্তাগঞ্জ থানা পুলিশকে অবগত করলে শায়েস্তাগঞ্জ থানার অফিসার ইনচার্জ অজয় চন্দ্র দেব এর নেতৃত্বে একদল পুলিশ চুরি যাওয়া গরু উদ্ধারে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন। এক পর্যায়ে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে চুনারুঘাট উপজেলার উবাহাটা ইউনিয়নের বরমপুর গ্রামে হবিব উল্ল্যার বাড়িতে অভিযান চালায়। অভিযানকালে পুলিশ হবিব উল্লা’র বাড়ি থেকে চোরাই ৩টি গরু উদ্ধার করে। এ সময় হবিব উল্ল্যা ও স্ত্রী আনোয়ারা খাতুনকে আটক করে পুলিশ। পুলিশ জানায়, হবিব উল্ল্যার পৈত্রিক বাড়ি শায়েস্তাগঞ্জের নিশাপট গ্রামে। তারা দোলোয়ার হোসেন দিলু’র গরু চুরির ঘটনার সাথে জড়িত। তাদের স্বীকারোক্তিতে সিরাজ মিয়া, রফিকুল ইসলাম ও জলফু মিয়াকে আটক করা হয়। সর্বশেষ গতকাল রোববার অলিপুর এলাকা থেকে জালাল মিয়াকে আটক করা হয়েছে।
শায়েস্তাগঞ্জ থানার ওসি অজয় চন্দ্র দেব জানান, কদমতলী গ্রামের দেলোয়ার হোসেন দিলুর বাড়ি থেকে গরু চুরির ঘটনায় স্বামী-স্ত্রীসহ চোর সিন্ডিকেটের ৬ সদস্যকে পৃথক অভিযান চালিয়ে আটক করা হয়েছে। আটককৃতদের কারাগারে প্রেরণ করা হয়েছে।