আচরণবিধি অবহিতকরণ সভায় জেলা প্রশাসক
২৪ ঘন্টার মধ্যে প্রার্থীদের রঙিন ব্যানার ও তোরণ নিজ উদ্যোগে সরিয়ে ফেলতে হবে
কামরুল হাসান ॥ শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের উদ্দেশ্যে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেছেন, নির্বাচনের আচরণ বিধি লঙ্ঘন করা যাবে না। শায়েস্তাগঞ্জ পৌর এলাকায় যে সকল প্রার্থীর রঙিন ব্যানার ও তোরণ লাগানো রয়েছে সেগুলো ২৪ ঘন্টার মধ্যে নিজ উদ্যোগে সরিয়ে ফেলতে হবে। আপনি যত শক্তিশালী প্রার্থীই হোন না কেনো আচরণ বিধি লঙ্ঘন করলে আইন অনুযায়ী প্রার্থীতা বাতিল করা হবে।
গতকাল রোববার বিকেলে শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদ সভাকক্ষে পৌরসভা নির্বাচনে প্রার্থীদের নিয়ে আচরণ বিধি সংক্রান্ত অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা প্রশাসক বলেন, নির্বাচন হবে অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ। একটি গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেওয়াই আমার কাজ।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিনহাজুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা নির্বাচন অফিসার মুহাম্মদ মনিরুজ্জামানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রবিউল ইসলাম, জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ সাদেকুল ইসলাম, শায়েস্তাগঞ্জ থানার অফিসার ইনচার্জ অজয় চন্দ্র দেব।
এসময় প্রার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ সাদেকুল ইসলাম।
জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ সাদেকুল ইসলাম বলেন, ২৮ ডিসেম্বর ভোট হবে ইভিএম পদ্ধতিতে। নির্বাচনের দুইদিন আগে ২৬ ডিসেম্বর প্রতিটি কেন্দ্রে ভোটারদের মাঝে সচেতনতা তৈরি করতে নমুনা ভোট গ্রহণ করা হবে।