স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের সরকারি বৃন্দাবন কলেজ সংলগ্ন মি. বার্গার দোকানের ভেতর প্রকাশ্যে কলেজ ছাত্র মারুফ হাসান রাফীকে কুপিয়ে আহত করার ঘটনায় ১০জনকে আসামী করে হবিগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। গতকাল মামলাটি দায়ের করেন আহত ছাত্র রাফীর বাবা শহরের নাতিরাবাদ এলাকার সুহেল মিয়া। মামলার আসামীরা হলেন- শহরের ২নং পুল এলাকার রাজু মিয়ার ছেলে তাসিন আহমেদ রয়েল, একই এলাকার শাহ আলমের ছেলে রাব্বি আহমেদ, সুলতান মামদপুর এলাকার বাচ্চু মিয়ার ছেলে শিহাম খান, জাফর উল্লাহ’র ছেলে এমরান আহমেদ, সফিক মোল্লার ছেলে জুনায়েদ মোল্লা, মোহনপুরের আয়মন খান রাব্বি, একই এলাকার নবিল হক, ইসফাক ইনজাম, নয়ন আহমেদ ও বহুলা এলাকার মুজিবুর রমহানের ছেলে রিপন মিয়া।
মামলার অভিযোগে উল্লেখ করা হয়, বিভিন্ন বিষয়াদি নিয়ে দীর্ঘদিন ধরে রাফীর সাথে আসামীদের বিরোধ চলে আসছিল। এ বিরোধের জের ধরে আসামীরা রাফীকে হত্যা করার পরিকল্পনা করে। শুক্রবার রাফীসহ কয়েক যুবক মি. বার্গার দোকানে বার্গার খেতে যায়। সেখানে পূর্ব থেকে ওৎ পেতে থাকা আসামীরা প্রকাশ্যে দিবালোকে রাফীকে হত্যার চেষ্টা চালায়। আসামীরা রাফীকে রক্তাক্ত জখম করে ঘটনাস্থল থেকে চলে যায়। বর্তমানে সে সদর আধুনিক হাসপাতালে চিকিৎসাধীন।
একটি সূত্র জানায়, এক ছাত্রীর সাথে প্রেমের সম্পর্কের ঘটনার ক্ষোভে হামলাকারীরা এ ঘটনা ঘটিয়েছে। ঘটনার সময় সিসিটিভিতে ফুটেজ ধারণ হয়। সিসি টিভির ধারণকৃত ফুটেজে দেখা যায়, প্রথমে দুই যুবক মি. বার্গারে প্রবেশ করে। কিছুক্ষণ পর আরও কয়েকজন যুবক অস্ত্র হাতে ওই প্রতিষ্ঠানের সামনে এসে দাঁড়ায়। এক পর্যায়ে সবাই অস্ত্র নিয়ে প্রতিষ্ঠানের ভেতরে প্রবেশ করে কিছুক্ষণ পর দৌঁড়ে বের হয়ে যায়। এ ব্যাপারে যোগাযোগ করা হলে হবিগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ মেঃ মাসুক আলী জানান, অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক আসামিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। আসামিদের ধরতে অভিযান চলমান আছে।