বিচার বিভাগ জেলা প্রশাসন ও পুলিশসহ সরকারি কর্মকর্তাদের প্রতিবাদ সমাবেশ

স্টাফ রিপোর্টার ॥ বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে ‘জাতির পিতার সম্মান রাখবো মোরা অম্লান’ শ্লোগানে সরকারি কর্মকর্তা ফোরাম সারা দেশে প্রতিবাদ সমাবেশ করেছে। এরই অংশ হিসেবে গতকাল শনিবার হবিগঞ্জ শহরে ও জেলার প্রতিটি উপজেলায় এই প্রতিবাদ সমাবেশ করেছেন সরকারি কর্মকর্তাগণ। হবিগঞ্জ শহরে ডিসি অফিস প্রাঙ্গণে অনুষ্ঠিত সমাবেশে বিচার বিভাগ, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনসহ জেলার প্রতিটি সরকারি অফিসের কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।
শনিবার সকালে হবিগঞ্জ শহরের প্রতিবাদ সমাবেশে অনেক সরকারি কর্মকর্তা ও কর্মচারীকে দাঁড়িয়ে থেকে অনুষ্ঠানে অংশগ্রহণ করতে দেখা গেছে। শুধু জেলা শহরেই নয়। জেলার ৯টি উপজেলায়ও শনিবার ছিল একই চিত্র। সরকারি কর্মকর্তা-কর্মচারীরা স্বত:স্ফূর্তভাবে অংশ নেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদ সমাবেশে।
হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তৃতা করেন হবিগঞ্জের ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ এস এম নাসিম রেজা, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক-১ সুদীপ্ত দাস, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক-২ জিয়া উদ্দিন মাহমুদ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক-৩ হালিম উল্ল্যা চৌধুরী, সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান, হবিগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপসচিব) নুরুল ইসলাম, সরকারি বৃন্দাবন কলেজের অধ্যক্ষ দেওয়ান জামাল উদ্দিন, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সজীব আহমেদ, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডাঃ নাসিমা খান ইভা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ তমিজ উদ্দিন খান, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ প্রকাশ রঞ্জন বিশ্বাস, জেলা কমান্ড্যান্ট আনসার তানজিনা বিনতে এরশাদ, জেলা শিক্ষা অফিসার মোঃ রুহুল্লাহ, কালেক্টরেট ক্লাব সভাপতি মোঃ আঃ কুদ্দুস প্রমূখ। স্বাগত বক্তব্য রাখেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বিজেন ব্যানার্জী।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলেন আমাদের অস্থিত্ব এবং স্বাধীনতার বিমূর্ত প্রতীক। আমাদেরকে জাতির পিতার অনুভূতি হৃদয়ে ধারণ করতে হবে। আমরা জাতির পিতার সামান্য অসম্মান করতে দিব না। কেউ যদি সামান্য অসম্মানের চেষ্টা করে তাহলে আমরা এর দাতভাঙ্গা জবাব দিব।
সমাবেশে বক্তারা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের মত জঘন্য ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তাঁরা বঙ্গবন্ধুর বিরুদ্ধে যে কোনো ষড়যন্ত্র মোকাবিলা এবং স্বাধীনতাবিরোধী ও সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকার অঙ্গীকার করেন।