আক্তার হোসেন আলহাদী ॥ বানিয়াচং উপজেলার ৬নং কাগাপাশা ইউনিয়নের মকা গ্রামের হাওরের একটি ডোবা থেকে ভাসমান অবস্থায় অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ।
এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, সকাল বেলা ওই হাওরে একটি লাশ দেখতে পান হাওরে কাজ করতে যাওয়া গ্রামবাসী। তাৎক্ষনিক বিষয়টি তারা ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে অবগত করেন। পরে বিষয়টি চেয়ারম্যান থানাকে জানান।
বানিয়াচং থানার অফিসার ইনচার্জ (ওসি-তদন্ত) প্রজিত কুমার দাসের নেতৃত্বে একদল পুলিশ সকাল সাড়ে দশটার দিকে ঘটনাস্থলে যান। সেখানে পৌঁছে চেয়ারম্যান এরশাদ আলী ও এলাকার লোকজনের উপস্থিতিতে বিবস্ত্র অবস্থায় লাশটি উদ্ধার করা হয়। এসআই ফিরুজ আল-মামুন লাশের সুরতহাল রিপোর্ট তৈরী করে ডিএনএ টেস্টের আলামত সংগ্রহ করেন। ময়না তদন্তের জন্য লাশটি হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়।
এ ব্যাপারে ওসি তদন্ত প্রজিত কুমার দাস জানান, এখন পর্যন্ত লাশের পরিচয় পাওয়া যায়নি। তবে লাশ উদ্ধারের ঘটনায় থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। যার নাম্বার ৫৩৭ এবং একটি অপমৃত্যু মামলা করা হয় যার নং- ২৭।
উল্লেখ্য, প্রায় ৫ মাস আগে বানিয়াচং উপজেলার ৬নং কাগাপাশা ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি আব্দুর রউফকে হত্যা করে পানিতে ভাসিয়ে দেয় খুনীরা। পরে এই লাশটিও ভাসমান অবস্থায় উদ্ধার করা হয়েছিল।