ধর্মীয় বিশ্বাসে আঘাত ও মুসলিম নিধনের প্রতিবাদ

মনিরুল ইসলাম শামিম, বাহুবল থেকে ॥ চট্টগ্রামে ইসকন দ্বারা মুসলিম শিক্ষার্থীদের মাঝে প্রসাদ বিতরণ, রাষ্ট্রের বিরুদ্ধে প্রিয়া সাহার মিথ্যাচার এবং ভারতে মুসলমান নির্যাতন বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকাল ৩টায় বাহুবল খাদিমুল কোরআন পরিষদের উদ্যোগে বাহুবল কাসিমুল উলুম মাদ্রাসা প্রাঙ্গণে উক্ত প্রতিবাদ সভার আয়োজন করা হয়।
বাহুবল খাদিমুল কোরআন পরিষদের সভাপতি, কাসিমুল উলুম মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা আজিজুর রহমান মানিকের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বেফাকুল মাদারিসিল আরাবিয়া (কওমী মাদ্রাসা বোর্ড) বাংলাদেশ হবিগঞ্জ জেলা শাখার সভাপতি মাওলানা আব্দুল্লাহ আকিলপুরী, বায়তুল হামদ মসজিদের খতিব ক্বারী হুসাইন আহমদসহ নেতৃবৃন্দ।
প্রতিবাদ সভায় বক্তারা ইসকনের সাম্প্রদায়িক কর্মের নানা বর্ণনা দিয়ে তীব্র ক্ষোভ ও বিষ্ময় প্রকাশ করেন। তারা চট্টগ্রামের বিভিন্ন স্কুলের মুসলিম ছাত্র-ছাত্রীদের মাঝে প্রসাদ বিতরণ এবং হরে রাম হরে কৃষ্ণের নামজপের ঘটনাকে মুসলিম ধর্মের উপর মারাত্মক আঘাত বলে অবহিত করেন। তাদের এহেন কান্ডে মুসলমানদের মধ্যে তীব্র ক্ষোভ দেখা দিয়েছে। আমরা এই সংগঠনটিকে এমন কৃতকর্মের জন্য জাতির কাছে প্রকাশ্যে ক্ষমা প্রার্থনা ও নিষিদ্ধের দাবি জানাচ্ছি। অন্যথায় এ আন্দোলন সারা দেশে ছড়িয়ে পড়বে বলেও তারা হুশিয়ারি উচ্চারণ করেন। তাছাড়া ব্যারিস্টার সায়েদুল হক সুমনের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও মুফতি ছানাউল্লাকে নিঃশর্ত মুক্তির দাবি জানান বক্তারা।
সভা শেষে হাজারো মুসল্লির উপস্থিতিতে একটি বিশাল বিক্ষোভ মিছিল বাহুবলের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।