স্টাফ রিপোর্টার ॥ লাখাইয়ে আলোচিত উপ-সহকারী কৃষি অফিসার সাইফুল ইসলামের উপর হামলা মামলার আসামী বামৈ ইউনিয়নের চেয়ারম্যান ও লাখাই উপজেলা যুবলীগের সভাপতি আলহাজ্ব এনামুল হক মামুনের (৪০) জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত। সোমবার দুুপুরে অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শাহিনুর আক্তারের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে বিচারক জামিন নামঞ্জুর করেন।
উল্লেখ্য, লাখাই উপজেলার উপ-সহকারী কৃষি অফিসার সাইফুল ইসলামের উপর হামলা করা হলে ওই কৃষি কর্মকর্তা বাদী হয়ে বামৈ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক মামুনকে আসামী করে মামলাটি দায়ের করেন। মামলা দায়েরের পর থেকে চেয়ারম্যান এনামুল হক মামুনকে গ্রেফতার করতে খুঁজে পুলিশ। গ্রেফতার এড়াতে চেয়ারম্যান মামুন হাইকোর্ট থেকে আগাম জামিন লাভ করেন। হাইকোর্টের জামিনের মেয়াদ শেষ হয়ে গেলে গতকাল সোমবার তিনি আদালতে আত্মসমর্পণ করেন।
আহত উপ-সহকারী কৃষি অফিসার সাইফুল ইসলাম জানান, খাদ্য অধিদপ্তর কর্তৃক সাইলো (প্লাস্টিকের ড্রাম) স্থানীয় গরীবদেরকে অনুদান দেয়ার জন্য আসে। ৪নং বামৈ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক মামুন তার লোকদেরকে দেয়ার জন্য সাইফুলকে বলেন। কিন্তু সাইফুল ইসলাম চেয়ারম্যানের পছন্দের লোকদেরকে না দেয়ায় তিনি ক্ষিপ্ত হয়ে উঠেন। এরই জের ধরে ২৭ জুন বিকাল ৫টার দিকে মুড়াকড়ি গ্রাম থেকে অফিসিয়াল কাজ শেষে ফেরার পথে উপজেলা পরিষদ গেইটের সামনের রাস্তায় চেয়ারম্যান মামুন ও তার লোকজন কৃষি অফিসার সাইফুল ইসলামের উপর অতর্কিত হামলা করেন। এক পর্যায়ে তাকে আহত করেন। স্থানীয় লোকজন সাইফুল ইসলামকে উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করেন। খবর পেয়ে লাখাই থানার ওসি সহ একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় কৃষি অফিসার বাদী হয়ে মামলা দায়ের করেন।