নিজস্ব প্রতিনিধি ॥ গতকাল বুধবার সকাল ১১টায় ঐতিহ্যবাহী বানিয়াচং এল আর উচ্চ বিদ্যালয়ে ৫ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে লিফট সহ একটি একাডেমিক ভবন ও বানিয়াচং বালিকা সরকারি উচ্চ বিদ্যালয়ে ৫ কোটি ৭৬ লাখ টাকা ব্যয়ে লিফট সহ একটি একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ জাতীয় সংসদের বেসরকারি সদস্যদের বিল ও সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট মোঃ আব্দুল মজিদ খান।
ভিত্তিপ্রস্তর স্থাপনকালে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী প্রদীপ কুমার সরকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আমীর হোসেন মাস্টার, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান, যুগ্ম সাধারণ সম্পাদক তজম্মুল হক চৌধুরী, মোঃ আঙ্গুর মিয়া, সাংবাদিক সম্পাদক শাহজাহান মিয়া, গোলাম কিবরিয়া লিলু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার সহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সূত্র জানায়, হবিগঞ্জ জেলায় চারটি ৬ তলা একাডেমিক ভবন নির্মাণের অনুমোদন হয়েছে। এর মধ্যে বানিয়াচং উপজেলা সদরে দু’টি। এ দুটি ভবনের নির্মাণ ব্যয় ১১ কোটি ২৬ লাখ টাকা।