স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌর শহরের স্টেশন রোডস্থ ডাকবাংলোর বিপরীতে প্রধান সড়কে ব্যক্তি মালিকানাধীন ঘর নির্মাণের জন্য বালু, ইটসহ অন্যান্য মালামাল স্তুপ করে রাখায় যানবাহন চলাচলসহ পথচারীদের দুর্ভোগ সৃষ্টি হচ্ছে। এছাড়াও যানজট-দুর্ঘটনাসহ নানা সমস্যায় পড়তে হচ্ছে তাদের। কোনো নিয়ম নীতির তোয়াক্কা না করেই ইট-পাথর-বালু ফেলে রাখছেন নির্মাণাধীন দোকান মালিকরা।
আইন অনুযায়ী সড়কে ইট, বালু, সিমেন্ট ও পাথরসহ বিভিন্ন নির্মাণ সামগ্রী রাখা বেআইনি। কিন্তু তারপরও এ বিধান কেউ মানছেন না। আবার অনেক ইট-বালু-রড ব্যবসায়ী রাস্তার ওপর তাদের মালপত্র রেখে ব্যবসা পরিচালনা করছেন।
পথচারী সৌরভ দেব জানান, ডাকবাংলোর বিপরীতে প্রধান সড়কের পাশে ফুটপাত ঘেষা দুইটি দোকান ঘর নির্মাণের কাজ চলছে। এই কাজের মালামাল রাস্তায় রেখে যেমন যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে তেমনি ফুটপাত দিয়ে হাটার সময় নির্মাণাধীন দোতলা থেকে ইট, সুরকি, পানি পড়ছে পথচারীদের মাথায়।
টমটম চালক ইদ্রিছ আলী জানান, শহরের প্রধান সড়কে বিভিন্ন ধরণের যানবাহন চলাচল করে। টমটম গাড়িতে যাত্রীরা যে কোন স্থান থেকে উঠেন আবার যে কোন স্থানে নামতে চান। তাই রাস্তার উপর বালু, ইট থাকায় গাড়ি সাইট করে থামানো যায় না।
পথচারী রহিম মিয়া বলেন, অনেকদিন ধরে এখানে পাথর, বালু, ইট ও কংক্রিট রেখে দোকান নির্মাণ কাজ চলছে। এতে সাধারণ পথচারীদের চলাচলে দুর্ভোগ বেড়েছে।
শায়েস্তাগঞ্জ পৌরসভার নির্বাহী প্রকৌশলী ও ভারপ্রাপ্ত সচিব মোঃ সিরাজুল ইসলাম বলেন, সড়কের উপর নির্মাণ সামগ্রী রেখে কখনো ব্যক্তি মালিকানাধীন দোকান/ভবন নির্মাণ করা বেআইনি। সড়কে এসব রাখলে তো সাধারণ মানুষের দুর্ভোগ বাড়বে। বিষয়টি খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করব।