স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের কালীবাড়ি রোডস্থ ডাচবাংলা ব্যাংক থেকে টাকা উত্তোলন করে বের হওয়ার পর এক মহিলাকে মাঐ ডেকে অভিনব কায়দায় হাতিয়ে নেয়া টাকা অবশেষে উদ্ধার করেছে পুলিশ। হবিগঞ্জ সদর থানার এসআই সাহিদ মিয়া উদ্ধারকৃত টাকা ওই মহিলার কাছে ফিরিয়ে দিয়েছেন। গত বৃহস্পতিবার আটক চোর সদর উপজেলার দরিয়াপুর গ্রামের জমসর আলীর পুত্র সোহেল মিয়ার কাছ থেকে টাকা উদ্ধার করে শহরের নারিতাবাদ এলাকার শফিকুল ইসলামের স্ত্রী মফিলা খাতুনের হাতে তুলে দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন ওসি (তদন্ত) জিয়াউর রহমান, এসআই আব্দুর রহিম এবং কাউন্সিলর জুনায়েদ আহমেদ।
উল্লেখ্য, গত ৩ জুলাই দুপুুরে ডাচবাংলা ব্যাংক থেকে ৩১ হাজার ৫শ’ টাকা উত্তোলন করার সময় তাকে ওই প্রতারক লক্ষ্য করে টাকা হাতিয়ে নেয়ার পায়তারা করে। এক পর্যায়ে ওই মহিলা ব্যাংকের বাহিরে রাস্তায় যাওয়া মাত্র সোহেল মিয়া তাকে মাঐ ডেকে আরডিহল এলাকায় নিয়ে যায়। যা ক্লোজ সার্কিট ক্যামেরায় ধরা পড়ে। সেখানে নিয়ে কৌশলে মফিলা খাতুনের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে চম্পট দেয় ওই প্রতারক।
পরে বিভিন্ন স্থানে খোঁজাখুজি করে মহিলার স্বজনরা ভিডিও ও ছবি দেখে সনাক্ত করে আটক করে পুলিশকে খবর দিলে এসআই সাহিদ মিয়ার নেতৃত্বে একদল পুলিশ সোহেলকে থানায় নিয়ে যায়। থানায় ওই মহিলা পুলিশকে জানান তার মেয়ে জর্ডান থেকে উপার্জনের ৩১ হাজার ৫শ’ টাকা পাঠিয়েছিল। তিনি টাকা হারিয়ে গলায় দঁড়ি দিয়ে আত্মহত্যা করতে চয়েছিলেন। শেষ পর্যন্ত টাকা ফিরে পেয়ে তিনি হাফ ছেড়ে বাঁচেন।