বাহুবল প্রতিনিধি ॥ বাহুবল উপজেলার মিরপুর আলীফ সোবহান চৌধুরী সরকারি কলেজে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটেছে। এতে কলেজের অফিস কক্ষের আলমারী থেকে নগদ ১ লাখ ১৭ হাজার টাকা ও মুল্যবান কাগজপত্র খোয়া গেছে বলে জানান কলেজ কর্তৃপক্ষ।
বৃহস্পতিবার রাতের কোন এক সময় এ চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য কলেজের হিসাবরক্ষকসহ চারজনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন- কলেজের হিসাবরক্ষক মুহিত মিয়া, নাইট গার্ড ফিরোজ মিয়া, আহাদ মিয়া ও জুয়েল মিয়া।
কলেজ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দিন শেষে অধ্যক্ষসহ অন্যান্য শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা প্রতিদিনের মতো কলেজের দৈনন্দিন কাজ করে অফিস তালাবদ্ধ করে যান। পরে রাতের কোন এক সময় একদল দুর্বৃত্ত কলেজের নিচতলায় ভবনের প্রধান ফটকের তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে অফিসকক্ষের আলমারীর তালা ভেঙ্গে নগদ ১ লাখ ১৭ হাজার টাকা ও মুল্যবান কাগজপত্র নিয়ে যায়। এসময় দুর্বৃত্তরা অফিস কক্ষে থাকা একে একে সাতটি আলমারীর তালা ভেঙ্গে তছনছ করে। এছাড়া দোতলায় শিক্ষক মিলনায়তন কক্ষ ও অধ্যক্ষের কক্ষের তালা ভেঙ্গে জিনিসপত্র তছনছ করে দুর্বৃত্তরা।
ভোর ৫টার দিকে দায়িত্বে থাকা নাইট গার্ডরা ঘুম থেকে ওঠে ভবনের প্রধান ফটক ও বিভিন্ন কক্ষের তালা ভাঙ্গা দেখে অধ্যক্ষকে খবর দিলে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাহবুব আলী কলেজে এসে থানা পুলিশকে খবর দেন।
পরে বাহুবল মডেল থানা পুুুুুুুুুুুুুুুুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে দুই নাইটগার্ড ও হিসাবরক্ষকসহ চারজনকে আটক করে থানায় নিয়ে যায়।
বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা হক। তিনি জানান, বিষয়টি তদন্ত করে দেখার জন্য তাৎক্ষনিক একটি কমিটি করে দেয়া হয়েছে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রফিকুল ইসলামকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।