নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জের আউশকান্দি ইউনিয়ন অফিস ভাংচুর ও প্যানেল চেয়ারম্যান সাইদুর রহমানের উপর হামলার ঘটনার প্রতিবাদে ফুঁসে উঠেছেন এলাকাবাসী। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবিতে সোমবার বিকেলে আউশকান্দি ইউনিয়ন পরিষদের সামনে ইউনিয়নবাসীর ব্যানারে মানববন্ধন কর্মসূচি ও ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেন এলাকাবাসী।
আউশকান্দি ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন ইউপি সদস্য সাহেল আহমেদ, সুমন আহমেদ, জাপার সহ-সভাপতি মোঃ আব্দুল হাই, দরগা মিয়া, এমরান আলী, শিপন, কয়েছ আলী প্রমূখ। বক্তারা অবিলম্বে সরকারী প্রতিষ্ঠান ভাংচুর ও জনপ্রতিনিধির উপর হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি জানান।
উল্লেখ্য, নবীগঞ্জ উপজেলার বাজার সঈদপুর সিএনজি শ্রমিক সমিতির বিরোধের জের ধরে গত রবিবার সন্ধ্যায় ৫নং আউশকান্দি ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান সাইদুর রহমানকে তার অফিসে অবরুদ্ধ করে একদল সিএনজি শ্রমিক তাকে মারধোর ও অফিস এবং মোটর সাইকেল ভাংচুর করে। এ সময় উত্তেজিত জনতা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে রাখলে নবীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে প্যানেল চেয়ারম্যান সাইদুর রহমানকে উদ্ধার করে পরিস্থিতি সামাল দেয়। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিনিয়র সহকারী পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী ও নবীগঞ্জ থানার ওসি আজিজুর রহমান।
সূত্র জানায়, নবীগঞ্জ উপজেলার বাজার সঈদপুর সিএনজি শ্রমিক সমিতির শ্রমিকদের মধ্যে দীর্ঘদিন ধরে হিসাব নিকাশ ও স্ট্যান্ডের ম্যানেজারের দায়িত্ব নিয়ে বিরোধ চলে আসছিলো। একটি পক্ষের নেতৃত্বে ছিলেন ৫নং আউশকান্দি ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান সাইদুর রহমান অপরপক্ষে ছিলেন বাজার সঈদপুর সিএনজি শ্রমিক সমিতির সভাপতি রব্বান মিয়া ও সাধারণ সম্পাদক গেন্দুরাজ। এর জের ধরে শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে আউশকান্দি ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান সাইদুর রহমানকে ইউনিয়ন অফিসে ঘেরাও করে অবরুদ্ধ করে রাখে। এসময় ক্ষুব্ধ শ্রমিকরা অফিসের গ্লাস ও দরজা ভাংচুর করে। প্যানেল চেয়ারম্যান সাইদুর রহমানকে অবরুদ্ধ করে রাখা হয়েছে খবর পেয়ে গ্রামবাসী বাজার সঈদপুর এলাকায় মহাসড়ক অবরোধ করে যান চলাচল বন্ধ করে দেয়।