স্টাফ রিপোর্টার ॥ দাবি মেনে নেয়ায় অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে হবিগঞ্জ জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন। আজ সকল থেকে সকল সড়কে পরিবহন চলাচল করবে। এ তথ্য নিশ্চিত করেছেন হবিগঞ্জ জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ সজিব আলী। তিনি বলেন, রবিবার রাতে হবিগঞ্জের পুলিশ সুপারের নির্দেশে অতিরিক্ত পুলিশ সুপার (হবিগঞ্জ সদর সার্কেল) রবিউল ইসলামের মধ্যস্থতায় তাঁর এর কার্যালয়ে এক সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বাস মালিক সমিতির সভাপতি ফজলুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায়, কার্যকরি সভাপতি অ্যাডভোকেট সামছু মিয়াসহ অন্যান্য মালিক সমিতির নেতৃবৃন্দ, শ্রমিক ইউনিয়নের পক্ষে তিনিসহ সংগঠনের সহ-সভাপতি শাহ হাবিবুর রহমান আরজু, যুগ্ম সাধারণ সম্পাদক আজিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান, কোষাধ্যক্ষ সেলিম আহমেদ, প্রচার সম্পাদক আলী হোসেন, নূরুল ইসলাম রাজু, সদস্য আহমেদ চৌধুরী ছায়েদ, হাজী ফরিদ মিয়া, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের আঞ্চলিক কমিটির সদস্য নূরুল আমিন লালন, আব্দুল হাই, প্রশাসনের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বৈঠকে মহাসড়কে চলাচলকারী সিএনজি অটোরিকশাসহ বিভিন্ন অবৈধ যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে মর্মে প্রশাসনের পক্ষ থেকে আশ^স্ত করা হয়। পাশাপাশি বাহুবল উপজেলার মিরপুর পয়েন্ট ও শায়েস্তাগঞ্জ নতুন ব্রীজ পয়েন্টে অবৈধ গাড়ীর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে বাসসহ পরিবহনগুলোর শ্রমিকদের নিরাপদে নির্বিঘেœ চলাচলের ব্যবস্থা করে দেয়ায় নিশ্চয়তা দেয়া হয়। মিরপুর পয়েন্টে হবিগঞ্জ থেকে আউশকান্দি রোডে চলাচলরত ঢাকা মেট্রো জ-১৪-১৮৩০ নং বাস গাড়ীর শ্রমিকদের উপর সিএনজি অটোরিকশা শ্রমিকদের হামলার ঘটনায় দায়েরকৃত মামলার তদন্ত সাপেক্ষে আসামীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ^াস দেয়া হয়।
সজিব আলী বলেন, আমাদের দাবি মেনে নেয়ায় আমরা আজ ২৭ জানুয়ারি সকাল ৬টা থেকে অনির্দিষ্টকাল কর্মবিরতি (ধর্মঘট) প্রত্যাহার করেছি। আজ সকাল থেকে যথারীতি বাস চলাচল করবে।
এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম জানান, শ্রমিক ও মালিক সমিতির নেতাদের সাথে আলোচনা সাপেক্ষে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।
এর আগে শনিবার রাতে ঢাকা-সিলেট মহাসড়কে হবিগঞ্জের মিরপুরে বাস শ্রমিকের উপর হামলার প্রতিবাদে ও মহাসড়কে সিএনজি অটোরিকশাসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে আজ ২৭ জানুয়ারি সকাল ৬টা থেকে অনির্দিষ্টকাল ধর্মঘট আহবান করেছিল হবিগঞ্জ জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন।