স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার ভাঙ্গারপুল এলাকায় মোটর সাইকেলের ধাক্কায় নুর মিয়া (৬০) নামের এক মুসল্লি মারা গেছেন। এ ঘটনায় স্পিডব্রেকারের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন স্থানীয়রা। এ সময় হবিগঞ্জ-শায়েস্তাগঞ্জ সড়কে কিছুক্ষণের জন্য যানচলাচল বন্ধ থাকে। গতকাল শনিবার মাগরিবের নামাজের পর এ দুর্ঘটনা ঘটে। নিহত নুর মিয়া পশ্চিম ভাদৈ গ্রামের বাসিন্দা।
সূত্র জানায়, ভাঙ্গারপুল মসজিদে মাগরিবের নামাজ আদায় করে তিনি সড়ক পার হয়ে বাড়ি যাচ্ছিলেন। এ সময় বেপরোয়া গতির একটি মোটর সাইকেল নুর মিয়াকে ধাক্কা দিলে তিনি রাস্তায় ছিটকে পড়েন। লোকজন তাকে উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত ডাক্তার তাকে সিলেট রেফার করেন। পরে তাকে সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে আলমপুর এলাকায় তার মৃত্যু হয়। এ ঘটনার প্রতিবাদে স্থানীয় লোকজন ওই সড়কে স্পিডব্রেকারের দাবি করে অবরোধ করে রাখেন। তাদের অভিযোগ, প্রায়ই ওই সড়কে দুর্ঘটনা ঘটছে।
সদর থানা পুলিশ ও স্থানীয় ইউপি চেয়ারম্যান আক্তার হোসেনের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। মোটর সাইকেলটি আটক করা হলেও চালক পালিয়ে গেছে। সদর থানা পুলিশ লাশের সুরতহাল তৈরি করেছে। তবে অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই লাশ পরিবারের নিকট হস্তান্তর করা হয়।