প্রার্থীতা ফিরে পেতে জেলা প্রশাসকের কাছে আপিল আবেদন করবেন মাসুক
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র ও কাউন্সিলর মিলিয়ে ৫৮জন প্রার্থীর মনোনয়নপত্র বাছাই করে প্রয়োজনীয় কাগজপত্রে ত্রুটি থাকায় একজন মেয়র ও একজন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেন উপজেলা নির্বাচন অফিসার ও পৌরসভা নির্বাচনে সহকারি রিটার্নিং অফিসার মুহাম্মদ মনিরুজ্জামান।
তিনি জানান- স্বতন্ত্র মেয়র প্রার্থী আতাউর রহমান মাসুকের মনোনয়নপত্রের সাথে দাখিল করা ১০০ ভোটার সমর্থকের মধ্যে ১ জন ভোটার শায়েস্তাগঞ্জ পৌরসভার না হওয়ায় তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তদন্ত করে দেখা যায় ওই ভোটার গাজিপুর সিটি করপোরেশনের টঙ্গী এলাকার ভোটার। যে ভোটারের জন্য মেয়র প্রার্থী আতাউর রহমান মাসুকের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তার নাম মিনা আক্তার। তিনি গাজীপুর সিটি কর্পোরেশনের ভোটার।
এ ব্যাপারে মেয়র প্রার্থী আতাউর রহমান মাসুকের সাথে যোগাযোগ করা হলে তিনি দৈনিক হবিগঞ্জের মুখ পত্রিকাকে জানান, তাঁর সমর্থক মিনা আক্তার নামে যাকে গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গী এলাকার ভোটার বলে নির্বাচন অফিস চিহ্নিত করেছে তিনি (মিনা আক্তার) বর্তমানে শায়েস্তাগঞ্জে বসবাস করছেন। শায়েস্তাগঞ্জ পৌরসভায় তার নিজস্ব জায়গা-জমি ও বাসাবাড়ি রয়েছে। তার ভূমি ট্যাক্সসহ সকল করও পরিশোধ আছে। তাছাড়া তার জাতীয় পরিচয়পত্রে গাজীপুর সিটি করপোরেশনের ঠিকানা থাকলেও তিনি ভোট স্থানান্তরের জন্য নির্বাচন অফিসে আবেদন করেছেন যা বর্তমানে প্রক্রিয়াধীন আছে। তাই তিনি নিজের প্রার্থীতা ফিরে পেতে জেলা প্রশাসক বরাবরে আপিল আবেদন করবেন বলে জানান।
এছাড়াও ৪নং ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে মনোনয়নপত্র দাখিলকৃতদের মধ্যে মোঃ মুখলিছ মিয়া ঋণখেলাপী থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়।
জেলা নির্বাচন অফিসার ও পৌরসভা নির্বাচনে রিটার্নিং অফিসার মোহাম্মদ সাদেকুল ইসলাম জানান, মনোনয়নপত্র বাতিল হওয়া দুই প্রার্থী আগামী ৬ ডিসেম্বরের মধ্যে জেলা প্রশাসক বরাবরে আপিল করতে পারবেন।
প্রসঙ্গত, তফসীল অনুযায়ী আগামী ১০ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহার, ১১ ডিসেম্বর প্রতীক বরাদ্দ ও ২৮ ডিসেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।