মঈন উদ্দিন আহমেদ ॥ হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন প্রত্যাশীদের তালিকা তৈরি হবে আজ। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় হবিগঞ্জ শহরের টাউন হলে পৌর আওয়ামী লীগের ওয়ার্কিং কমিটির সভায় এ তালিকা তৈরি হবে। সভায় আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের ৮ নেতা মেয়র পদে দলীয় মনোনয়ন চাইবেন বলে নিশ্চিত হওয়া গেছে। ইতোমধ্যে কয়েকজন দলীয় মনোনয়ন লাভের জন্য পৌর আওয়ামী লীগ নেতৃবৃন্দের কাছে লিখিত আবেদন করেছেন। দলীয় মনোনয়ন প্রত্যাশীদের তালিকা আরো দীর্ঘ হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন কয়েক নেতাকর্মী।
আজ সন্ধ্যায় হবিগঞ্জ শহরের টাউন হলে পৌর আওয়ামী লীগের ওয়ার্কিং কমিটির সভা অনুষ্ঠিত হবে। পৌর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটুর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা আওয়ামী লীগ সভাপতি এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আলমগীর চৌধুরী। ওয়ার্কিং কমিটির সভায় হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে যারা নির্বাচন করতে আগ্রহী এবং দলীয় মনোনয়ন প্রত্যাশী তাদের নাম আহবান করা হবে। যারা আগ্রহ প্রকাশ করবেন তাদের নামের তালিকা করে পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সেই তালিকায় স্বাক্ষর করে জেলা কমিটির কাছে প্রেরণ করবেন। জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষর করে সেই তালিকা কেন্দ্রে প্রেরণ করবেন। যদিও তালিকা প্রেরণে পৌর কমিটির সভাপতি সাধারণ সম্পাদক, উপজেলা কমিটির সভাপতি সাধারণ সম্পাদক ও জেলা কমিটির সভাপতি সাধারণ সম্পাদকসহ ৬ জনের স্বাক্ষর লাগে। কিন্তু হবিগঞ্জ পৌর কমিটি উপজেলা কমিটির মর্যাদাপ্রাপ্ত হওয়ায় এক্ষেত্রে উপজেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষর লাগবে না। গতকাল রাতে দৈনিক হবিগঞ্জের মুখ থেকে এ ব্যাপারে যোগাযোগ করা হলে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এ তথ্য নিশ্চিত করেন।
আসন্ন হবিগঞ্জ পৌরসভা নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে অনেক প্রার্থী প্রচার প্রচারণা শুরু করে দিয়েছেন। শহরের সর্বত্র প্রার্থীদের পোস্টার ও ফেস্টুন লক্ষ্য করা গেছে। আগ্রহী প্রার্থীরা দলীয় মনোনয়ন পেতে জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। হবিগঞ্জ পৌর আওয়ামী লীগের ওয়ার্কিং কমিটির সভাকে কেন্দ্র করে আওয়ামী লীগের সম্ভাব্য যে সব প্রার্থীর নাম শোনা যাচ্ছে তাঁরা হলেন, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হবিগঞ্জ পৌরসভার বর্তমান মেয়র মোঃ মিজানুর রহমান মিজান, পৌর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিম, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সৈয়দ কামরুল হাসান, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মর্তুজ আলী, হবিগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও জেলা কৃষকলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ নূরুল আমিন ওসমান, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি লন্ডন প্রবাসী মোঃ নূর উদ্দিন চৌধুরী বুলবুল এবং পৌর আওয়ামী লীগের সাবেক সদস্য শঙ্খ শুভ্র রায়। রাতে মোবাইল ফোনে সম্ভাব্য প্রার্থীদের সাথে যোগাযোগ করা হলে দলীয় মনোনয়ন পেতে তারা আবেদন করবেন বিষয়টি নিশ্চিত করেছেন।