স্টাফ রিপোর্টার ॥ অশ্লীল নৃত্য প্রতিরোধে ও আইন-শৃঙ্খলা অবনতির আশঙ্কায় মাধবপুর উপজেলার শাহপুর মাজারে (সাতগ্রামের কবরস্থান) ওরসে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। ওরসের নামে শাহপুর মোকামে অসামাজিক কার্যকলাপ হয় এমন অভিযোগে এলাকাবাসী ফুঁসে উঠলে আইন-শৃঙ্খলা রক্ষার স্বার্থে প্রশাসন ২১ থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত ৩ দিনের জন্য ওই স্থানে ১৪৪ ধারা জারি করে। এ ব্যাপারে যোগাযোগ করা হলে মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনূভা নাশতারান ১৪৪ ধারা জারির সত্যতা নিশ্চিত করেছেন।
প্রসঙ্গত, মাধবপুর উপজেলার বাঘাসুরা ইউনিয়নের উত্তর শাহপুর কবরস্থান ও মাজারে ওরসের নামে অসামাজিক কার্যকলাপ ও অপকর্মের অপচেষ্টা চালাচ্ছিল একটি মহল। অভিযোগ রয়েছে প্রতি বছর একটি চক্র ওরসের নামে সেখানে মদ, গাঁজা সেবন, জুয়া খেলাসহ অসামাজিক কার্যকলাপ করে থাকে। এবারও এর পায়তারা করলে শাহপুর ছালেহাবাদ মহিয়্যূচ্ছুন্নাত দাখিল মাদ্রাসা, দ্বীনিয়া মাদ্রাসা, নেছারিয়া আদর্শ এতিমখানা দারুচ্ছুন্নাত ছালেহিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ বাঘাসুরা, নোয়াপাড়া ও ছাতিয়াইন ইউনিয়ন পরিষদের সদস্যরা এসব কার্যকলাপ বন্ধে জেলা প্রশাসন ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পৃথক অভিযোগ দায়ের করেন। তাদের অভিযোগের প্রেক্ষিতে এলাকাবাসীর প্রতিবাদের মুখে প্রশাসন ওই স্থানে ৩ দিনের জন্য ১৪৪ ধারা জারি করে। প্রশাসনের এ সিদ্ধান্তকে যুগোপযোগী বলে অভিহিত করে অনেকেই ফেসবুকে সাধুবাদ জানিয়েছেন।
বিশেষ করে হবিগঞ্জ শহরের বায়তুল আমান জামে মসজিদের খতিব মুফতি আলমগীর হোসাইন সাইফী তাঁর ফেসবুক আইডিতে অশ্লীল নৃত্যের ছবি সংবলিত একটি স্ট্যাটাস দেন এবং ১৪৪ ধারা জারি করায় প্রশানকে ধন্যবাদ জানান।