কাউন্সিলের জন্য ৩৫৯ জন্য ভোটারের তালিকা অনুমোদন দিয়েছে জেলা আওয়ামী লীগ

এসএম সুরুজ আলী ॥ আর মাত্র ২দিন পরই হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনকে সফল করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে জেলা আওয়ামী লীগ। গতকাল জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আয়োজিত সভায় নির্বাচন পরিচালনা কমিটি কাউন্সিলের জন্য ৩৫৯ জন্য ভোটারের একটি তালিকা উত্থাপন করলে তা অনুমোদিত হয়। আজ সোমবার সেই তালিকা প্রকাশ করবে নির্বাচন পরিচালনা কমিটি। এছাড়া সভায় সম্মেলন সফল করার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি। সভায় জেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি ও নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক শহীদ উদ্দিন চৌধুরীসহ জেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
জেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি ও নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক শহীদ উদ্দিন চৌধুরী দৈনিক হবিগঞ্জের মুখকে জানান, কাউন্সিলারের তালিকা গতকালের সভায় অনুমোদিত হয়েছে। আজ সোমবার সেই তালিকা প্রকাশ করা হবে। তিনি বলেন- সভায় সম্মেলন সফল করার লক্ষ্যে সকল ধরণের সিদ্ধান্ত গৃহিত হয়েছে। আমাদের পক্ষ থেকে ব্যালট পেপার তৈরির কাজ চলছে। আমাদের নির্বাচনের প্রস্তুতি থাকবে। আমরা প্রতিটি কাউন্সিলের ন্যায় এবারও জেলা আওয়ামী লীগের কমিটি কাউন্সিলের মাধ্যমে গঠন করতে চাই। তারপরও নেত্রী যে সিদ্ধান্ত দেবেন আমাদের সেই সিদ্ধান্ত মেনে নিতে হবে।
এ দিকে জেলা আওয়ামী লীগের কাউন্সিলকে সামনে রেখে প্রার্থীদের সংখ্যা বেড়েই চলেছে। গতকাল নতুন করে সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে নির্বাচনের ঘোষণা দিয়েছেন জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিম, পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সৈয়দ কামরুল হাসান।
এ ব্যাপারে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সৈয়দ কামরুল হাসান জানান, আমি এরশাদ বিরোধী আন্দোলন থেকে আওয়ামী লীগের রাজনীতি করে আসছি। আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে এবারের কাউন্সিলে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হবো। এ জন্য তিনি কাউন্সিলারদের দোয়া, আশির্বাদ ও সার্বিক সহযোগিতা কামনা করেন। অ্যাডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু জানান, যদি বর্তমান কমিটির সাধারণ সম্পাদক এমপি মজিদ খান নির্বাচন না করেন তাহলে আমি উক্ত পদে নির্বাচন করবো। আর যদি তিনি নির্বাচন করেন তাহলে আমি নির্বাচন করবো না। নতুনদের সাথে নির্বাচনের আগ্রহ নিয়ে আমিও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে একজন প্রার্থী হিসেবে সকলের দোয়া, আশির্বাদ ও সার্বিক সহযোগিতা কামনা করছি। এ ব্যাপারে জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিমের বক্তব্য পাওয়া না গেলেও তাঁর ঘনিষ্টরা জানিয়েছেন তিনি সাধারণ সম্পাদক প্রার্থী। তাদেরকে নিয়ে সাধারণ সম্পাদক প্রার্থীর সংখ্যা দাঁড়ালো ৮জন।
এর আগে শনিবার হবিগঞ্জ পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজান জেলা আওয়ামী লীগের কাউন্সিলে দলের সাধারণ সম্পাদক পদে প্রার্থী হওয়ার কথা জানিয়েছেন। এছাড়াও সাধারণ সম্পাদক প্রার্থীরা হলেন- বর্তমান সাধারণ সম্পাদক এমপি অ্যাডভোকেট আব্দুল মজিদ খান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আলমগীর চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট চৌধুরী আবুবকর ছিদ্দিকী, হবিগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ মোতাচ্ছিরুল ইসলাম।
এ দিকে গতকাল দুপুরে সম্মেলনস্থল পরিদর্শন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। এ সময় জেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি ও নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক শহীদ উদ্দিন চৌধুরী, হবিগঞ্জ পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজানসহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরিদর্শনকালে এমপি আবু জাহির বলেন- জেলা আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটি কাউন্সিলরদের তালিকা জেলা আওয়ামী লীগের কাছে হস্তান্তর করবেন। আমরা সেই তালিকা কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে প্রেরণ করবো। পরবর্তীতে কেন্দ্রীয় আওয়ামী লীগ কাউন্সিলের চুড়ান্ত সিদ্ধান্ত দেবেন। তিনি বলেন- অতীতে সকল সম্মেলনই কাউন্সিলের মধ্যে হয়েছে, এবারও কাউন্সিলের মাধ্যমে সম্মেলন সম্পন্ন হবে। আমরা সম্মেলনের জন্য সকল ধরণের প্রস্তুতি নিয়েছি। অপরদিকে গতকাল জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের নিমতলা প্রাঙ্গণে গিয়ে দেখা গেছে সম্মেলনের প্যান্ডেল ও মঞ্চ নির্মাণ কাজ অনেকটা এগিয়ে গেছে। ১০ তারিখের ভিতরে সকল কাজ সম্পন্ন করা হবে।
উল্লেখ্য, জেলা আওয়ামী লীগের কাউন্সিলে সভাপতি পদে ৫ জন, সাধারণ সম্পাদক পদে ৪ জন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ১৪ জন ও সাংগঠনিক সম্পাদক পদে ৬ প্রার্থী মনোনয়নপত্র বা জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন। সভাপতি প্রার্থীরা হলেন- বর্তমান সভাপতি এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির, সাবেক সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ডাঃ মুশফিক হুসেন চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল হাসেম মোল্লা মাসুম, সংরক্ষিত নারী আসনের সাবেক এমপি অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী ও অ্যাডভোকেট ফজলে আলী। সাধারণ সম্পাদক প্রার্থীরা হলেন- বর্তমান সাধারণ সম্পাদক এমপি অ্যাডভোকেট আব্দুল মজিদ খান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আলমগীর চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট চৌধুরী আবুবকর ছিদ্দিকী ও হবিগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ মোতাচ্ছিরুল ইসলাম। যুগ্ম সাধারণ সম্পাদক প্রার্থীরা বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লুৎফুর রহমান তালুকদার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন চৌধুরী অসীম, সাংগঠনিক সম্পাদক মোঃ মর্তুজ আলী, আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান, অ্যাডভোকেট সালেহ উদ্দিন আহমেদ, দপ্তর সম্পাদক আলমগীর খান সাদেক, প্রচার সম্পাদক অনুপ কুমার দেব মনা, পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, প্রাক্তন সমাজকল্যাণ মন্ত্রী এনামুল হক মোস্তফা শহীদের পুত্র নিজামুল হক মোস্তফা রানা, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সৈয়দ কামরুল হাসান, অ্যাডভোকেট সুমঙ্গল দাশ সুমন, অ্যাডভোকেট আতাউর রহমান, অ্যাডভোকেট আবুল আজাদ ও মাহবুবুল আলম মালু। সাংগঠনিক সম্পাদক প্রার্থীরা হলেন- বর্তমান সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নুর উদ্দিন বুলবুল, জেলা পরিষদের সদস্য অ্যাডভোকেট সুলতান মাহমুদ, বানিয়াচং উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইউপি চেয়ারম্যান আব্দুল আহাদ মিয়া, অ্যাডভোকেট আব্দুল মুনতাকিম চৌধুরী খোকন ও হবিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক (এক) অ্যাডভোকেট ফয়জুল বসীর চৌধুরী সুজন।