এমপি আবু জাহিরসহ বিভিন্ন মহলের শোক ॥ আজ বহুলা ও টাউন মসজিদে জানাজা

এসএম সুরুজ আলী ॥ রোটারী ক্লাব অব হবিগঞ্জ সেন্ট্রাল এর প্রেসিডেন্ট, হবিগঞ্জ শহরের ঐতিহ্যবাহী মাস্টার টেইলার্সের স্বত্ত্বাধিকারী রোটারিয়ান আলহাজ¦ মোঃ সিরাজুল ইসলাম ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় শহরের দক্ষিণ শ্যামলী এলাকাস্থ নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ^াস ত্যাগ করেন। তিনি কিছুদিন ধরে অসুস্থ ছিলেন। ইদানিং তার অসুস্থতা বেড়ে যাওয়ার কারণে অধিকাংশ সময় বাসায়ই কাটিয়েছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি মা, ৫ ছেলে, ২ মেয়ে, নাতি নাতনীসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। এর আগে ২০১১ সালে মারা গিয়েছেন সিরাজুল ইসলামের স্ত্রী আম্বিয়া ইসলাম চৌধুরী।
আজ রোববার সকাল ১১টায় মরহুমের নিজ গ্রাম শহরতলীর বহুলা সরকারি মডেল স্কুল মাঠে ১ম জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। দুপুর ২টায় শহরের চান মিয়া টাউন জামে মসজিদে ২য় জানাজার নামাজ শেষে রাজনগর কবরস্থানে দাফন করা হবে। এদিকে সন্ধ্যায় মরহুমের মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়লে রোটারী ক্লাব অব হবিগঞ্জ সেন্ট্রালের নেতৃবৃন্দ, রোটারিয়ানবৃন্দ, ব্যবসায়ী, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন শেষ বারের মতো মরহুম সিরাজুল ইসলামকে দেখার জন্য তার বাসায় যান। এ সময় অনেকেই কান্নায় ভেঙ্গে পড়েন। মরহুম সিরাজুল ইসলাম শুধুমাত্র রোটারী ক্লাবের সাথেই জড়িত ছিলেন না, তিনি আরো বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। তিনি বাংলাদেশ মানবাধিকার কমিশন হবিগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি ছিলেন। ছিলেন ব্যবসায়ীদের সংগঠন ব্যবসায়ী কল্যাণ সমিতি ব্যকস-এর উপদেষ্টা। হবিগঞ্জ আহছানিয়া মিশনের সহ-সভাপতি হিসেবে মানবতার সেবায় তিনি বলিষ্ট ভূমিকা পালন করেছেন। একজন উদার মনের মানুষ হিসেবে সবার কাছে পরিচিতি ছিলেন তিনি। তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত থেকে বিভিন্ন সময় মানবতার কল্যাণে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। ব্যক্তিগত জীবনে তিনি তার সন্তানদের বিভিন্ন পর্যায়ে প্রতিষ্ঠিত করেছেন। রোটারী ক্লাব অব হবিগঞ্জ সেন্ট্রালের ইমিডিয়েট পাস্ট প্রেসিডেন্ট হারুনুর রশিদ চৌধুরী বলেন- রোটারিয়ান সিরাজুল ইসলাম ছিলেন একজন পরোপকারী সমাজসেবক। তার মৃত্যু আমাদের জন্য এক অপূরণীয় ক্ষতি। আমি তার আত্মার মাগফেরাত কামনা করি। মহান আল্লাহপাক উনাকে জান্নাত নসিব করুন।
বিভিন্ন মহলের শোক ঃ রোটারী ক্লাব অব হবিগঞ্জ সেন্ট্রাল এর প্রেসিডেন্ট, মানবতাবাদী আলহাজ¦ মোঃ সিরাজুল ইসলামের মৃত্যুতে হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহিরসহ বিভিন্ন মহলের নেতৃবৃন্দ গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন। পৃথক বিবৃতিতে আরো যারা শোক প্রকাশ করেছেন তারা হলেন- হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি ও বাংলাদেশ মানবাধিকার কমিশন হবিগঞ্জ জেলা সভাপতি রোটারিয়ান হারুনুর রশিদ চৌধুরী, রোটারী ক্লাব অব হবিগঞ্জ সেন্ট্রালের সেক্রেটারী মনির হোসেনসহ নেতৃবৃন্দ, ব্যবসায়ী কল্যাণ সমিতি-ব্যকস সভাপতি মোঃ শামছুল হুদা, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলমগীর প্রমূখ।