সাধারণ সম্পাদক যুগ্ম সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে ১৬ প্রার্থী

সুমন আহমেদ বিজয়, লাখাই থেকে ॥ দীর্ঘ ৬ বছর পর আজ শুক্রবার অনুষ্ঠিত হতে যাচ্ছে লাখাই উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। বেলা ২টার দিকে কালাউক উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে বহুল প্রতিক্ষীত লাখাই উপজেলা আওয়ামী লীগের সম্মেলন।
উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে সামনে রেখে ব্যাপক প্রস্তুতি নিয়েছে লাখাই উপজেলা আওয়ামী লীগ। ইতোমধ্যে সম্মেলন সফল করার জন্য লাখাই উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি ও পরিচালনা কমিটি সম্মেলন আয়োজনে যাবতীয় কার্যক্রম সম্পন্ন করেছে। সেই সাথে লাখাই উপজেলার ৬টি ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন হয়েছে। সভাপতি পদে একক প্রার্থী হওয়ায় সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে কারা আসছেন এ নিয়ে নেতাকর্মী ও কাউন্সিলরদের মধ্যে চলছে নানা হিসেব নিকেশ। লাখাই উপজেলা আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিল ঘিরে নেতাকর্মী ও কাউন্সিলারদের মধ্যে বইছে উৎসবের আমেজ। দায়িত্বপ্রাপ্ত নেতা ও কাউন্সিলারদের দোয়া, আশির্বাদ নিতে প্রার্থীরা মাঠ চষে বেড়াচ্ছেন সকাল থেকে গভীর রাত পর্যন্ত। দায়িত্বপ্রাপ্ত নেতাদের সাথে কথা বলে জানা যায়, দীর্ঘ ৬ বছর পর লাখাই উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের মাধ্যমে নতুন কমিটিতে ত্যাগী ও পরীক্ষিত মুজিব সৈনিকরা আসার সম্ভাবনা বেশি।
উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি ও পরিচালনা কমিটির যুগ্ম আহবায়ক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদের সাথে আলাপকালে তিনি জানান, লাখাই উপজেলা আওয়ামী লীগের সম্মেলন সফল করতে যা যা প্রয়োজন তা সবই ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে। তিনি আরও জানান স্মরণকালের সবচেয়ে শান্তিপূর্ণ, উৎসবমুখর ও জমকালো সম্মেলন হবে। তিনি জানান লাখাই উপজেলার ২৬৮ জন কাউন্সিলার সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করবেন।
নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক আব্দুল মতিন মাস্টার ও যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান আজনু জানান, মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ দিন পর্যন্ত উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে একজন প্রার্থী সহ বিভিন্ন পদে মোট ১৭ প্রার্থী তাদের মনোনয়ন ফরম জমা দেন। সভাপতি পদে একমাত্র প্রার্থী লাখাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ। সাধারণ সম্পাদক পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাধারণ সম্পাদক প্রার্থীরা হলেন লাখাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, লাখাই উপজেলা যুবলীগের সভাপতি ও বামৈ ইউপি চেয়ারম্যান এনামুল মামুন, লাখাই উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ রেজা উদ্দিন আহমেদ দুলদুল, সাংগঠনিক সম্পাদক ফজলে এলাহী ফরহাদ ও আওয়ামী লীগ নেতা ফারুক আহমেদ।
যুগ্ম সাধারণ সম্পাদক পদে ৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁরা হলেন লাখাই উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহফুজ মিয়া, করাব ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা মেম্বার, আওয়ামী লীগ নেতা আব্দুছ সোবহান ও মোজাহিদ মিয়া। সাংগঠনিক সম্পাদক পদে ৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীগণ হলেন শফিউল আলম (সফিক), কাউছার আহমেদ, অ্যাডভোকেট খোকন চন্দ্র গোপ সৌরভ, সম্পদ রায়, রাসেল আহমেদ, ইঞ্জিনিয়ার মাহবুব উদ্দিন ও আইয়ুব রেজা ইমরান।