মোঃ আলাউদ্দিন আল রনি ॥ হবিগঞ্জের মাধবপুর উপজেলার বিষ্ণুপুর গ্রামে শনিবার সকালে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে মসজিদের ইমামসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছে। গুরুতর আহতদের মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও চিকিৎসা দেয়া হয়েছে।
সূত্র জানায়- চৌমুহনী ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামের ইমাম হুমায়ুন কবিরের সাথে আক্তার মিয়া ও জসিম মিয়ার একটি জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এ ঘটনায় হুমায়ুন কবির বাদী হয়ে জসিমদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। মামলাটি কাশিমনগর পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর মুর্শেদ আলম তদন্ত করছেন। শনিবার সকালে জসিম ও তার লোকজন ওই জমি থেকে বাঁশ কাটতে গেলে হুমায়ুন কবিরের মা বাধা দেন। এ নিয়ে দু’পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে মহিলাসহ ১০ জন আহত হয়। গুরুতর আহত ইমাম হুমায়ুন কবির (২৬), সাহেরা বেগম (৪৫), আলী আজম (৭০), আব্দুল কাদির (৩৫), রেশমা বেগম (১৯), আছমা বেগম (১৭), নাছিমাকে (৩০) মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।
কাশিমনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মুর্শেদ মুর্শেদ আলম জানান- একটি জায়গা নিয়ে দু’পক্ষের মধ্যে দীর্ঘদিন যাবত বিরোধ চলছে। বিষয়টি অনেকবার সমাধান করার উদ্যোগ নিয়েছি কিন্তু কোন পক্ষই এগিয়ে আসেনি। তবে সংঘর্ষের ঘটনায় অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।