সভাপতি পদে মুশফিউল আলম আজাদ একমাত্র প্রার্থী

সুমন আহমেদ বিজয়/নিতেশ দেব, লাখাই থেকে ॥ লাখাই উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে ও উৎসবের আমেজ বইছে। আওয়ামী লীগের লাখাই উপজেলা শাখার ৩ ডিসেম্বর সম্মেলনকে সামনে রেখে আগ্রহী প্রার্থীরা মনোনয়ন ফরম জমাদান করছেন। মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে মনোনয়ন ফরম বিতরণ শুরু করে লাখাই উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটি। উপস্থিত ছিলেন মনোনয়ন ফরম বিতরণ ও গ্রহণ বিষয়ক কমিটির আহবায়ক লাখাই উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মতিন মাস্টার, সিনিয়র যুগ্ম আহবায়ক লাখাই উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রহমান আজনু, যুগ্ম আহবায়ক ও প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আলী নোয়াজ।
গতকাল বুধবার বিকাল ৫ পর্যন্ত ছিল মনোনয়ন ফরম জমা দানের শেষ দিন। নির্ধারিত সময়ের মধ্যে সভাপতি পদে একমাত্র প্রার্থী লাখাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ মনোনয়ন ফরম জমা দেন। সাধারণ সম্পাদক পদে ৫ প্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছেন। তারা হলেন লাখাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, লাখাই উপজেলা যুবলীগের সভাপতি ও বামৈ ইউপি চেয়ারম্যান এনামুল মামুন, লাখাই উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ রেজা উদ্দিন আহমেদ দুলদুল, সাংগঠনিক সম্পাদক ফজলে এলাহী ফরহাদ ও আওয়ামী লীগ নেতা ফারুক আহমেদ। যুগ্ম সাধারণ সম্পাদকের ৩টি পদে ৪ জন মনোনয়ন ফরম জমা দিয়েছেন। তারা হলেন লাখাই উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহফুজ মিয়া, করাব ইউনিয়ন আওয়ামী লীগেরর সাধারণ সম্পাদক জুয়েল রানা মেম্বার, আব্দুছ সোবহান ও মোজাহিদ মিয়া। সাংগঠনিক সম্পাদকের ৩টি পদে ৭ প্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছেন। প্রার্থীগণ হলেন- শফিউল আলম সফিক, কাউছার আহমেদ, অ্যাডভোকেট খোকন চন্দ্র গোপ সৌরভ, সম্পদ রায়, আইয়ুব রেজা, রাসেল আহমেদ, ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান। প্রসঙ্গত, কাউন্সিলে সভাপতি, সাধারণ সম্পাদক, ৩ যুগ্ম সাধারণ সম্পাদক ও ৩ সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচন হবে।
দায়িত্বপাপ্ত নেতাদের সাথে কথা বলে জানা যায়, দীর্ঘ ৬ বছর পর লাখাই উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের মাধ্যমে নতুন কমিটিতে ত্যাগী ও পরীক্ষিত মুজিব সৈনিকরা আসার সম্ভাবনা বেশি। সাধারণ সম্পাদক পদে থাকবে নতুন চমক।