স্টাফ রিপোর্টার ॥ আগামী ১১ ডিসেম্বর অনুষ্ঠিতব্য জেলা আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ সম্পাদক পদে প্রার্থীতা ঘোষণা করেছেন হবিগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সদর উপজেলা চেয়ারম্যান ও হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলাম। তিনি বানিয়াচং উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় এই ঘোষণা দেন।
এ সময় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসাবে স্বচ্ছতার সাথে কাজ করে যাচ্ছি। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০৪১ বাস্তবায়ন আমাদের দায়িত্ব আর সেই লক্ষ্যে দিনরাত মাঠে ময়দানে কাজ করে যাচ্ছি। যদি আপনাদের ভালবাসা থাকে তাহলে অতীতের ন্যায় ভবিষ্যতেও বন্ধু হয়ে পাশে থাকব এবং দেশ ও জনগণের কল্যাণে কাজ করে যাব ইনশাআল্লাহ। এজিএস নির্বাচনের মধ্য দিয়ে ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত হন মোতাচ্ছিরুল ইসলাম। ১৯৯১ সালে নির্বাচিত হন হবিগঞ্জ জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক। দায়িত্ব পালনে বিশেষ ভূমিকা রাখায় ১৯৯৭ সালে নির্বাচিত হন হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক। হাজার হাজার ছাত্রনেতা তৈরির কারিগর মোতাচ্ছিরুল ইসলাম ১৯৯৮ সালে হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতির পদ লাভ করেন। দীর্ঘ রাজনীতির পরিক্রমায় ২০০৩ সালে হবিগঞ্জ জেলা ছাত্রলীগের আহ্বায়কের দায়িত্ব পালনকালে বিএনপি-জামায়াতের ৪ দলীয় ঐক্যজোটের রোষানলে পড়ে মিথ্যা মামলায় ২৭ দিন কারাভোগ করেন।
২০০৫ সালে হবিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্বাচিত হয়ে ছাত্র রাজনীতির সফল সমাপ্তি করেন। ২০১২ সালে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন হবিগঞ্জ চেম্বারের সর্বকনিষ্ঠ প্রেসিডেন্ট নির্বাচিত হয়ে ব্যবসায়ীদের কল্যাণে টানা দায়িত্ব পালন করে যাচ্ছেন। নেকার্মীদের প্রাণের স্পন্দন মোতাচ্ছিরুল ইসলাম ২০১৪ সালে দায়িত্ব পান হবিগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসাবে। প্রতিটি ওয়ার্ডকে তিনি শক্তিশালী আওয়ামী লীগের ঘাটিতে পরিণত করেছেন তিনি। নেতাকর্মীদের ভালবাসায় সিক্ত মোতাচ্ছিরুল ইসলামকে ২০১৪ সালে দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা হবিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকে নির্বাচন করার জন্য মনোনয়ন দেন। কিন্তু সামান্য ভোটের ব্যবধানে তিনি পরাজিত হন। পরবর্তীতে ২০১৯ সালে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করে বিপুল ভোটে তিনি হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। এই উপজেলার ইতিহাসে তিনি দ্বিতীয় চেয়ারম্যান। তার পূর্বে উপজেলা প্রতিষ্ঠার পর থেকে পইলেরসাব খ্যাত সৈয়দ আহমদুল হক টানা দায়িত্ব পালন করেছিলেন। বানিয়াচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আমির হোসেন মাস্টারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খানের সঞ্চালনায় বর্ধিত সভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও হবিগঞ্জ-লাখাই-শায়েস্তাগঞ্জ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আবু জাহির।