হবিগঞ্জের মুখ রিপোর্ট ॥ আগামী বুধবার ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগের সপ্তম কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এ সম্মেলনের আয়োজন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে সম্মেলনের উদ্বোধন করবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিকে সম্মেলনকে কেন্দ্র করে হবিগঞ্জেও কৃষক লীগ নেতৃবৃন্দের মাঝে প্রাণ চাঞ্চল্য দেখা গেছে। হবিগঞ্জ থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী কেন্দ্রীয় সম্মেলনে অংশ নিতে ব্যাপক প্রস্তুতি নিচ্ছেন। ইতোমধ্যে কৃষক লীগের লঘু ও শ্লোগান সম্বলিত টি-শার্ট, ক্যাপ, ব্যানার তৈরী করা হয়েছে। টি-শার্ট ও ক্যাপ পড়ে বর্ণাঢ্য শোভাযাত্রা সহকারে হবিগঞ্জের নেতৃবৃন্দ কেন্দ্রীয় সম্মেলনে অংশ নিবেন।
দলীয় সূত্রে জানা যায়, এবারের সম্মেলনে সংগঠনটির গঠনতন্ত্রে দুইটি বিষয়ে সংশোধনী আনার প্রস্তাব করা হবে। গঠনতন্ত্র সংশোধন উপ-কমিটি এই সংশোধনী প্রস্তাব তৈরি করেছে। এটি কাউন্সিলে পাসের জন্য উপস্থাপন করা হবে। প্রস্তাব দু’টি হলো কেন্দ্রীয় কমিটির আকার বাড়ানো ও সংগঠনের শ্লোগানের পরিবর্তন।
প্রসঙ্গত, বর্তমানে কৃষক লীগের কমিটির সদস্য সংখ্যা ১১১ জন। এ সংখ্যা বাড়িয়ে ১৫১ করার প্রস্তাব করা হয়েছে সংশোধনীতে। আর সংগঠনের বর্তমান শ্লোগান হচ্ছে- ‘কৃষক বাঁচাও, দেশ বাঁচাও।’