গায়েবী হাত আখ্যা দিয়ে অনেকেই দিচ্ছেন টাকা পয়সা

চুনারুঘাট প্রতিনিধি ॥ আবেগ প্রবণ বাঙালি ‘হুজুগের বাঙালি’। যা বিভিন্ন সময়ে বিভিন্ন ঘটনার প্রেক্ষিতে প্রমাণিত হয়েছে। এমনি এক ঘটনা নিয়ে চুনারুঘাটের পাইকপাড়া গ্রামে তোলপাড় চলছে। যুবলীগ নেতা আব্দুর রউফের বাড়ির একটি গাছের গোঁড়ায় মানুষের হাত সদৃশ নতুন কটি গজিয়েছে। আর সেটিকে নিয়েই শুরু হয়েছে তোলপাড়। স্থানীয় কেউ কেউ এটিকে ‘গায়েবী হাত’ আখ্যা দিয়ে গাছের গোড়ায় টাকা পয়সা দান করছেন। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও চলছে নানা আলোচনা সমালোচনা। উৎসুক মানুষ হুমড়ি খেয়ে পড়েছেন সেটি একনজর দেখতে। গতকাল সোমবার সকালে এ ঘটনা লোকমুখে জানাজানি হলে বিকেলেই ওই গাছের গোড়ায় বাঁশের বেড়া দিয়ে বেষ্টনী তৈরী করা হয়েছে। বিকেলে সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, গাছের গোড়ায় গজানো কটি নিয়ে মানুষের মধ্যে আলোচনার শেষ নেই। নানা জনে নানা কথা বলছেন। তারপরও হুজুগে পড়ে কিছু মানুষ গাছের গোঁড়ায় টাকা পয়সা দান করতে শুরু করেছেন। রোগসহ নানা সমস্যা নিয়ে উৎসুক জনতা ভিড় জমাচ্ছেন সেখানে। তারা সাধ্যমতো টাকা পয়সা দিয়ে রোগমুক্তিসহ সমস্যা থেকে পরিত্রাণ পেতে চাইছেন। বিভিন্ন এলাকা থেকে ছুটে আসছেন সাধারণ মানুষ। ইতোমধ্যে এটিকে নিয়ে একটি মহল ব্যবসা শুরুর পায়তারা করছে।
স্থানীয় লোকজন জানান, একটি চক্র এ উদ্ভিদকে কেন্দ্র করে নিজেরাই গাছের নিচে টাকা পয়সা ফেলে বুঝাতে চাইছে ভক্তরা টাকা পয়সা দিচ্ছে। তাদের দাবি এটি ভ-ামি আর প্রতারণা ছাড়া কিছুুই নয়।
এ বিষয়ে জমির মালিক যুবলীগ নেতা আব্দুর রউফ জানান, তিনি জীবিকার তাগিদে ঢাকায় অবস্থান করছেন। লোকমুখে শুনে সোমবার দুপুরে তার স্ত্রী তাকে ফোন করে এ বিষয়টি জানান। তার স্ত্রী তাকে বলেন, লোকজনকে নিষেধ করা স্বত্ত্বেও মানুষ এখানে আসছে, টাকা পয়সা দিয়ে যাচ্ছে। এতে তাদের জমির ফসলও নষ্ট হচ্ছে।
এ ব্যাপারে স্থানীয় চেয়ারম্যান শামসুজ্জামান শামীম বলেন, জরুরি কাজে আমি ঢাকায় আছি। আমি বিষয়টি জানি না।