ডিজিটাল পদ্ধতিতে ভাতা বিতরণ উদ্বোধন

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের বাসিন্দা প্রায় ২ হাজার লোকের মাঝে ডিজিটাল পদ্ধতিতে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীসহ বিভিন্ন ভাতা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেছেন জেলা আওয়ামী লীগ সভাপতি এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। সোমবার দুপুরে হবিগঞ্জ পৌরসভার সভাকক্ষে তিনি সামাজিক নিরাপত্ত্বা বেষ্টনীর আওতায় ডিজিটাল পদ্ধতিতে ভাতা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক হাবিবুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ পৌরসভার মেয়র মোঃ মিজানুর রহমান। এ ছাড়াও অনুষ্ঠানে পৌরসভার কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এমপি আবু জাহির বলেন, বর্তমান সরকার সাধারণ মানুষকে সহজভাবে সবধরণের সেবা প্রদান করতে চায়। সরকারি দপ্তরগুলোতে আধুনিকায়নের মাধ্যমে মানুষের দোড়গোড়ায় পৌঁছে দেয়া হচ্ছে সরকারি সুবিধা। এরই ধারাবাহিকতায় ভাতাভোগীদের মাঝে টাকা বিতরণে ডিজিটাল পদ্ধতি ব্যবহার করা হয়েছে। তিনি আরো বলেন, বর্তমান সরকার বছরের শুরুতেই বিনামূল্যে বই প্রদানের পাশাপাশি শিক্ষার্থীদেরকে উপবৃত্তি দিচ্ছে। যে কারণে অস্বচ্ছল পরিবারের সন্তানরাও এখন উচ্চ শিক্ষা গ্রহণের সুযোগ পাচ্ছে। তিনি সকলের সন্তানকে নিয়মিত স্কুলে পাঠানোর আহবান জানান।
সমাজসেবা কার্যালয় সূত্রে জানা যায়, হবিগঞ্জ পৌর এলাকার বাসিন্দা প্রায় ২ হাজার বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীসহ বিভিন্ন ভাতাভোগীর তালিকা অনলাইনে সংরক্ষণ করা হয়েছে। সঠিক সময়ে তাদের মোবাইল নাম্বারের অ্যাকাউন্টে পৌঁছে যাবে নির্দিষ্ট পরিমাণ টাকা। এতে ভাতা গ্রহণে দুর্ভোগ লাঘবের পাশাপশি অনিয়মের সুযোগ থাকবে না।