স্টাফ রিপোর্টার ॥ বাহুবল উপজেলার মিরপুর ইউনিয়নের চন্দ্রছড়ি গ্রামে ওরসের নামে চলছে অশ্লীল নৃত্য ও টাকার ছড়াছড়ি। জুয়া খেলায় অংশ নিয়ে নানা অপরাধে জড়িয়ে যাচ্ছে যুব সমাজ। দেশের বিভিন্ন স্থান থেকে সঙ্গীতশিল্পী নামধারী নারীদের এনে প্রদর্শিত অশ্লীল নৃত্য দেখতে ভিড় করে কলেজ ছাত্রসহ উঠতি বয়সী যুবকরা। এ নিয়ে এলাকাবাসীর মাঝে ক্ষোভ বিরাজ করছে।
স্থানীয় সূত্রে জানা যায়, ওই এলাকার মরহুম আলহাজ্ব হযরত সৈয়দ আব্দুল খালেক ওরফে দুদু মিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে গত রবি ও সোমবার ওরসের আয়োজন করেন তার ছোট ভাই যুবলীগ নেতা সৈয়দ আব্দুল গাফফার মিলাদ শাহ। দুই দিনব্যাপি অনুষ্ঠানে দেশের বিভিন্ন স্থান থেকে অর্ধশতাধিক সঙ্গীত শিল্পী নামধারী নারীদেরকে এনে জড়ো করা হয়। রাত ১০টার পর থেকে ভোর পর্যন্ত সেখানে চলতে থাকে অশ্লীল নৃত্য। নৃত্য দেখে উঠতি বয়সী যুবকরা টাকা উড়াতে থাকেন। এছাড়াও রাতব্যাপি চলে জুয়ার আসর। অভিযোগ উঠেছে ওরসের নামে জুয়া ও গানের আসরের মাধ্যমে দুই দিনে ২০ লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছে মিলাদ শাহ ও তার লোকজন।
যুবলীগ নেতার প্রকাশ্যে এ ধরণের অশ্লীলতা এবং টাকার ছড়াছড়ি হলেও নিরব ভূমিকায় রয়েছে প্রশাসন।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, বছরে দুইদিন ওরসের নাম করে এই অনৈতিক কার্যকলাপের আয়োজন করা হয়। এছাড়াও প্রতি সপ্তাহের দুইদিন অশ্লীল অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ ব্যাপারে পুলিশ ও উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।
বাহুবল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান জানান, অশ্লীল নৃত্য এবং গানের আসরে টাকার ছড়াছড়ির বিষয়টি সত্য নয়। আমরা সেখানে গিয়ে ধর্মীয় সঙ্গীত পরিবেশন করতে দেখেছি।