এসএম সুরুজ আলী ॥ শায়েস্তাগঞ্জের জহুর চান বিবি মহিলা কলেজের ছাত্রীকে উত্ত্যক্ত করায় নাহিদ আহমেদ নামে এক বখাটেকে ৪ মাস ও স্ত্রীকে মারধোর করার অপরাধে তাহির মিয়ার নামে ব্যক্তিকে ১ মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। গতকাল পৃথক এ রায় প্রদান করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বাহুবলের ইউএনও আয়েশা হক। দন্ডপ্রাপ্ত নাহিদ আহমেদ বাহুবল উপজেলার হাফিজপুর গ্রামের সালেহ আহমেদের ছেলে ও তাহির মিয়া সাতপারিয়া গ্রামের সমির উদ্দিনের ছেলে।
পুলিশ সূত্র জানায়, শায়েস্তাগঞ্জ জহুর চাঁন বিবি মহিলা কলেজের জনৈক ছাত্রীকে কলেজে আসা-যাওয়ার পথে উত্ত্যক্ত করে আসছিল নাহিদ আহমেদ। মেয়েটি তার পরিবারের কাছে বিচার দিলেও তারা এর কোন বিচার না করায় আরো বেপরোয়া হয়ে বখাটে নাহিদ মেয়েটিকে উত্ত্যক্ত করতে থাকে। বিষয়টি বাহুবল থানা পুলিশকে অবগত করলে গতকাল বুধবার দুপুরে পুলিশ হাফিজপুর গিয়ে বখাটে নাহিদকে আটক করে পুলিশ। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা হককে খবর দিয়ে ঘটনাস্থলে নিয়ে যাওয়া হয়। তিনি সেখানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বখাটে নাহিদকে ৪ মাসের কারাদন্ড প্রদান করেন।
অপরদিকে সাতপারিয়া গ্রামের তাহির মিয়া তার স্ত্রীকে যৌতুকের দাবিতে দীর্ঘদিন ধরে মারধোর করে আসছিলেন। নির্যাতনে অতিষ্ট হয়ে তার স্ত্রী বাহুবল থানায় লিখিত অভিযোগ দেন। অভিযোগের প্রেক্ষিতে পুুলিশ তাহির মিয়াকে তার বাড়ি থেকে আটক করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা হক ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাকে ১ মাসের কারাদন্ড প্রদান করেন। এ তথ্য নিশ্চিত করেন বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা হক।