আবুল কালাম আজাদ, চুনারুঘাট ॥ চুনারুঘাট উপজেলায় অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত রয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার ইছালিয়া ছড়া ও পানছড়ি এলাকা থেকে ৪টি ড্রেজার মেশিন ও প্রায় ২শ’ মিটার পাইপ জব্দ করে আগুনে পুড়িয়ে নষ্ট করা হয়। উপজেলা প্রশাসন কর্তৃক পরিচালিত এ অভিযানের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সহকারী কমিশনার (ভূমি) নুসরাত ফাতিমা। এর আগে আরো ১০টি ড্রেজার মেশিন ও প্রায় ৩শ’ মিটার পাইপ জব্দ করে পুড়িয়ে নষ্ট করা হয়েছিল।
মঙ্গলবার দুপুরে উপজেলার দুধপাতিলা স্থানে ইছাগড়ি ছড়া সংলগ্ন মাঠে অবৈধ ড্রেজার লাগিয়ে বালু উত্তোলনের জন্য ২টি ৪ সিলিন্ডার পাওয়ার্ড মেশিনসহ প্রায় ১শ’ মিটার পাইপ জব্দ করে পুড়িয়ে ধ্বংস করা হয়। এছাড়া একই দিন বিকেলে পানছড়িতে গাদাছড়ায় অবৈধভাবে বালু উত্তোলনের জন্য ২টি ড্রেজার পুড়িয়ে এবং প্রায় ১শ’ মিটার পাইপ ভেংগে নষ্ট করা হয়।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সহকারী কমিশনার (ভূমি) নুসরাত ফাতিমা জানান, পরিবেশের ভারসাম্য রক্ষা এবং সাধারণ মানুষের স্বার্থে অবৈধ বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে মোবাইল কোর্ট চলমান থাকবে। এতে কোন প্রকার ছাড় দেয়া হবে না।